‘পুলওয়ামা হামলা দেশের আত্মার ওপরে আঘাত’: রাহুল

রাহুল এদিন বলেন, আজ শোকের দিন। দেশ ৪০ জওয়ানকে হারিয়েছে। ভয়ঙ্কর ঘটনা। এই হামলার উদ্দেশ্যই হল দেশকে টুকরো করা

Updated By: Feb 15, 2019, 01:26 PM IST
‘পুলওয়ামা হামলা দেশের আত্মার ওপরে আঘাত’: রাহুল

নিজস্ব প্রতিবেদন:  পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত জওয়ানের পরিবারগুলির পাশে থাকার কথা বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। শুধু তাই নয় বৃহস্পতিবার দলের নেতা রণদীপ সুরজেওয়ালা সরকারের বিরুদ্ধে যে অবস্থান নিয়েছিলেন তা থেকে অনেকটাই সরে এলেন রাহুল।

আরও পড়ুন-‘তোমাদের সঙ্গে থাকব বাকি জীবনটা’, ছুটিতে বাড়ি ফিরে বলেছিলেন শহিদ সিআরপিএফ হাওড়ার বাবলু

রাজধানীতে এক সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, পুলওয়ামার হামলা দেশের আত্মার ওপরে আঘাত। আমরা সরকার ও জওয়ানদের পাশে রয়েছি। নিহত জওয়ানদের পরিবার বর্গের পাশে রয়েছে কংগ্রেস। দেশকে ঐক্যবদ্ধ রাখতে সরকারের পাশে রয়েছি।

বৃহস্পতিবার হামলার পর সরকারকে নিশানা করে কংগ্রেস নেতা সুরজেওয়ালা বলেন, ‘এত জওয়ান মারা যাওয়ার পরও কোথায় গেল মোদীর ৫৬ ইঞ্চি ছাতি।‘ তবে রাহুল এদিন বলেন, আজ শোকের দিন। দেশ ৪০ জওয়ানকে হারিয়েছে। ভয়ঙ্কর ঘটনা। এই হামলার উদ্দেশ্যই হল দেশকে টুকরো করা। দেশ এই হামলার কথা ভুলবে না। দেশকে কোনও ভাবেই দুর্বল করতে দেব না।

আরও পড়ুন-বলে গিয়েছিলেন, 'তাড়াতাড়ি ফিরব'... কফিনবন্দি হয়ে ফিরছেন পুলওয়ামায় শহিদ নদিয়ার সুদীপ

পুলওয়ামা জঙ্গি হামলার পর শুক্রবার জঙ্গিদের কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাফ জানিয়ে দিলেন জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হবে। এরকম এক অবস্থায় দেশের পাশে থাকার বার্তা দিলেন প্রাক্তণ প্রধানমন্ত্রী মনমোহন সিংও।

দিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে রাহুলের পাশে বসে মনমোহন সিং বলেন, আজ শোকের দিন। ৪০ জন জওয়ানকে হারিয়েছে দেশ। তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। জঙ্গি সংগঠনের সঙ্গে কোনও মতেই সমঝোতা করা হবে না।

.