ওড়িশার মতো এবার লকডাউনের মেয়াদ বাড়াল দেশের আরেক রাজ্য, চলবে ১লা মে পর্যন্ত

 লকডাউনের মেয়াদ যে বাড়তে পারে সেই ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল।

Updated By: Apr 11, 2020, 10:59 AM IST
ওড়িশার মতো এবার লকডাউনের মেয়াদ বাড়াল দেশের আরেক রাজ্য, চলবে ১লা মে পর্যন্ত

নিজস্ব প্রতিবেদন- ওড়িশার পর এবার পাঞ্জাব সরকার লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দরের নেতৃত্বে কেবিনেট বৈঠকে আজ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমে পাঞ্জাবেই সবার আগে লকডাউন হয়েছিল। পাঞ্জাবে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ১৩২ জন। তাঁদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্যে দ্রুত করোনার প্রকোপ বাড়ছে বলে উদ্বেগ প্রকাশ করেছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

১লা মে পর্যন্ত লকডাউন চলবে পাঞ্জাবে। এদিকে, গতকালই ওড়িশার সরকার লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল। ৩০ মে পর্যন্ত সেখানে লকডাউন চলবে। সারা দেশে আপাতত ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউনের ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু লকডাউনের মেয়াদ যে বাড়তে পারে সেই ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। আগামীকাল রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পর সারা দেশেই লকডাউনের মেয়াদ বাড়াকর সম্ভাবনা রয়েছে। তবে করোনার প্রকোপ বাড়তে থাকায় একের পর এক রাজ্য লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে ফেলছে। ১৪ এপ্রিলের আগে এখন আর কোন রাজ্য লকডাউউনের মেয়াদ বাড়ায় সেটাই দেখার।

আরও পড়ুন— করোনা মোকাবিলায় চিকিত্সক, নার্স, স্বাস্থ্য়কর্মীদের বেতন দ্বিগুণ করল হরিয়ানা সরকার

প্রসঙ্গত, সারা দেশে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৬৭৬১। মারা গিয়েছেন ২০৬ জন মানুষ। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮৯৬ জন নতুন করে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৩৭ জন। গত ২৪ ঘন্টাতেই সব থেকে বেশি সংখ্যক আক্রান্ত মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। 

.