Punjab Cabinet: "কথা দিয়ে কথা রেখেছি", বিদ্যুৎ-জলের বকেয়া বিল মকুব পাঞ্জাব সরকারের

রাজ্যের উপর প্রায় ১,৮০০ কোটি টাকার আর্থিক বোঝা যুক্ত হবে।

Updated By: Oct 19, 2021, 10:57 AM IST
Punjab Cabinet: "কথা দিয়ে কথা রেখেছি", বিদ্যুৎ-জলের বকেয়া বিল মকুব পাঞ্জাব সরকারের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির নেতৃত্বাধীন সরকার শহর ও গ্রামাঞ্চলে বকেয়া বিদ্যুৎ ও জলের বিল মকুবের সিদ্ধান্ত নিল। সোমবার মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে রাজ্যের উপর প্রায় ১,৮০০ কোটি টাকার আর্থিক বোঝা যুক্ত হবে। 

মন্ত্রিসভার বৈঠক শেষে চরণজিৎ সিং চন্নি বলেন, "আমরা শহরের সর্বত্র বকেয়া জলের বিক মকুব করেছি যা প্রায় ৭০০ কোটির কাছাকাছি ছিল।" পরে তিনি একটি টুইটও করেন। সেখানে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বলেন, তাদের সরকার কথা দিয়েছিল যে বিদ্যুতের বকেয়া বিলও মকুব করবে৷ যেমন কথা দিয়েছিলেন, তেমন কাজও করছেন। 

আরও পড়ুন, PM Modi-কে আঙ্গুটাছাপ কটাক্ষ Congress-র, বিতর্কে রাহুলের দল বলল, 'দুর্ভাগ্যজনক'

টুইটে চরণজিৎ বলেন, "পাঞ্জাবের জনগণকে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী বকেয়া বিদ্যুৎ প্রদানের বিল মকুব করা শুরু হয়েছে। ২ কিলোওয়াট লোড সহ সমস্ত পাঞ্জাব ব্যবহারকারীর বকেয়া মকুবের প্রস্তাবটি আজ এই বিলের কপি পুড়িয়ে কার্যকর করা হয়েছে।" 

পাঞ্জাবের মন্ত্রিসভার তরফে জল সরবরাহ এবং নিকাশী ব্যবস্থার সমস্ত বকেয়া মকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ সরকারি বিবৃতিতে বলা হয়েছে, "গ্রামগুলিতে, পঞ্চায়েত এলাকায় জল সরবরাহ সম্পর্কিত বিল মুলতুবি আছে। গ্রামবাসীদের স্বস্তি দেওয়ার জন্য আমরা তাদের বকেয়া বিলের ১১৬৮ কোটি টাকা মকুব করছি।" বিবৃতিতে বলা হয়েছে,  গ্রামীণ জল সরবরাহ প্রকল্পের বিদ্যুৎ বিলের ১১৬৮ কোটি টাকার বকেয়া পরিশোধের জন্য বাজেটের মাধ্যমে এই বাকি টাকা মকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)