মদের দোকান খোলার অনুমতি দেওয়া হোক, কেন্দ্রের কাছে আর্জি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি লিখে মদের দোকান খোলার অনুমতি চেয়েছেন।

Updated By: Apr 22, 2020, 01:05 PM IST
মদের দোকান খোলার অনুমতি দেওয়া হোক, কেন্দ্রের কাছে আর্জি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন— গোটা বিশ্বের এখন একই অবস্থা। করোনা যেন গোটা বিশ্বকে গ্রাস করেছে। মানুষ ঘরবন্দি। দোকান—পাট, অফিস সব বন্ধ। লকডাউনের জেরে পেটে টান পড়েছে সাধারণ মানুষের। গোটা বিশ্বের অর্থনীতি যেন স্তব্ধ হয়ে রয়েছে। কবে নাগাদ সব কিছু স্বাভাবিক হবে তা নিয়েও কোনও আশার আলো শোনা যাচ্ছে না। এমন চলতে থাকলে অর্থনৈতিক অবস্থা যে আরও শোচনীয় হয়ে উঠবে তা আর বলার অপেক্ষা রাখে না। তা হলে কী করা যায়! পঞ্জাবের মুখ্যমন্ত্রী এবার লাইসেন্সড মদের দোকান খোলার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানিয়েছে।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি লিখে মদের দোকান খোলার অনুমতি চেয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে লাইসেন্সড মদের দোকান খুলতে পারলে রাজ্য সরকারের কিছুটা হলেও আয় বাড়বে। এই চরম দুঃসময় রাজ্যের অর্থনীতি চাঙ্গা করতে আর কোনও পথ দেখতে পাচ্ছেন না তিনি। চিঠির মাধ্যমে তিনি স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে তাঁর রাজ্যের আর্থিক দুরাবস্থার ছবি তুলে ধরেছেন। দ্বিতীয় দফায় সবার আগে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল ওড়িশা। তার পরই পঞ্জাবের মুখ্যমন্ত্রী লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। কিন্তু লকডাউনের মেয়াদ বাড়ার সঙ্গে রাজ্যের আর্থিক দুরাবস্থার করুণ ছবি প্রকট হয়ে উঠছে। ফলে চিন্তিত পঞ্জাবের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন— Reliance Jio-র প্রায় ১০% শেয়ার ৪৩,৫৭৪ কোটি টাকায় কিনে নিল Facebook

দিনকয়েক আগেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, তাঁর রাজ্যে লকডাউন পালনের জন্য কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজ্যের প্রতিটি জেলায় প্রচুর পুলিস মোতায়েনের ব্যবস্থা করা হয়েছে। একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি লকডাউন ওঠার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তবে রমজানের সময় কিছু মানুষের যাতায়াতের জন্য আলাদা করে পাস দেওয়া হবে বলেও প্রশাসনের তরফে জানানো হয়েছে।

.