অনুতপ্ত নন সাক্ষী মহারাজ, বললেন 'রাত গয়ি, বাত গয়ি'

ফের সাক্ষী মহারাজের মন্তব্যের জেরে নাজেহাল বিজেপি। মঙ্গলবার মীরাটের একটি ধর্মসভায় উত্তর প্রদেশের বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ দাবি করেছিলেন ধর্ম বাঁচাতে প্রত্যেক হিন্দু মহিলার উচিত অন্তত চারটি সন্তানের জন্ম দেওয়ার। সাক্ষী মহারাজের এই 'অমৃতবাণীর' পর দেশ জুড়ে বিতর্ক শুরু হয়। বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখায়  বিভিন্ন নারী ও মানবাধিকার সংগঠন গুলিও। যতই বিতর্ক হক না কেন সাক্ষী মহারাজ কিন্তু তাঁর মন্তব্যের জন্য বিন্দুমাত্র অনুতপ্ত নন। বরং কথা ঘুরিয়ে তিনি বলেছেন ''রাত গেয়ি, বাত গেয়ি (সময় সঙ্গে প্রসঙ্গও শেষ)। এর সঙ্গেই এই বিজেপি নেতার মতে তাঁর মন্তব্যের সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। এই মন্তব্য সম্পূর্ণ ধর্মীয়।

Updated By: Jan 8, 2015, 03:21 PM IST
 অনুতপ্ত নন সাক্ষী মহারাজ, বললেন 'রাত গয়ি, বাত গয়ি'

নয়া দিল্লি: ফের সাক্ষী মহারাজের মন্তব্যের জেরে নাজেহাল বিজেপি। মঙ্গলবার মীরাটের একটি ধর্মসভায় উত্তর প্রদেশের বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ দাবি করেছিলেন ধর্ম বাঁচাতে প্রত্যেক হিন্দু মহিলার উচিত অন্তত চারটি সন্তানের জন্ম দেওয়ার। সাক্ষী মহারাজের এই 'অমৃতবাণীর' পর দেশ জুড়ে বিতর্ক শুরু হয়। বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখায়  বিভিন্ন নারী ও মানবাধিকার সংগঠন গুলিও। যতই বিতর্ক হক না কেন সাক্ষী মহারাজ কিন্তু তাঁর মন্তব্যের জন্য বিন্দুমাত্র অনুতপ্ত নন। বরং কথা ঘুরিয়ে তিনি বলেছেন ''রাত গেয়ি, বাত গেয়ি (সময় সঙ্গে প্রসঙ্গও শেষ)। এর সঙ্গেই এই বিজেপি নেতার মতে তাঁর মন্তব্যের সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। এই মন্তব্য সম্পূর্ণ ধর্মীয়।

সাক্ষী মহারাজের মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হওয়ায় বিজেপি পিঠ বাঁচাতে তড়িঘড়ি বিবৃতি দিয়ে জানিয়েছে এটি সম্পূর্ণ ব্যক্তিগত একটা মত, এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। বিজেপির মুখপাত্র শ্রীকান্ত শর্মা বলেছেন ''এই ধরণের অপ্রয়োজনীয় মন্তব্যে মাথা ঘামানোর থেকে সরকারের ভাল কাজগুলির দিকে দলের কর্মীদের নজর দিতে অনুরোধ করছি।''

রাজনৈতিক বিরোধী দলগুলি অবশ্য প্রধানমন্ত্রীর কাছে বিজেপি সাংসদের এহেন মন্তব্যের ব্যাখা দাবি করেছে।  

মাসখানেক আগেই মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে দেশপ্রেমী বলে বিতর্ক তৈরি করে ছিলেন সাক্ষী মহারাজ।

 

 

.