ঠাকরে পরিবারের বাইরে কেউ মুখ্যমন্ত্রী হতে চলেছেন! জল্পনা তুঙ্গে শিবসেনার অন্দরেই

সাত সকালেই টুইট করে শিবসেনা নেতা সঞ্জয় রাউত জানিয়েছেন, ৫ বছরের মেয়াদেই মুখ্যমন্ত্রিত্ব করবে সেনা। অন্যদিকে ন্যূনতম অভিন্ন কর্মসূচির খসড়া কার্যত চূড়ান্ত। সূত্রে খবর, ত্রিদলীয় সরকার গঠন নিয়ে যে কোনও সময় আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে

Updated By: Nov 22, 2019, 12:26 PM IST
ঠাকরে পরিবারের বাইরে কেউ মুখ্যমন্ত্রী হতে চলেছেন! জল্পনা তুঙ্গে শিবসেনার অন্দরেই
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জোট সরকারের নাম দেওয়া হয়েছে ‘মহা বিকাশ অঘাদি’ অর্থাত্ মহারাষ্ট্র উন্নয়ন ফ্রন্ট। পাঁচ বছরের জন্য মুখ্যমন্ত্রী হতে চলেছে শিবসেনা থেকেই। সঞ্জয় রাউতের সকালের টুইটে আপাতত এটাই জানা গেছে। কিন্তু কে মুখ্যমন্ত্রী হচ্ছেন? এ নিয়ে কুলুপ এঁটেছে সেনা। গতকাল রাতে শরদ পাওয়ারের বাসভবন গিয়ে বৈঠক করেন এনসিপি প্রধান উদ্ধব ঠাকরে এবং সঞ্জয় রাউত। বাইরে বেরিয়ে উদ্ধবের চওড়া হাসি এবং সঞ্জয়ের ‘ভিকট্রি সাইনে’ এটা স্পষ্ট বেলাইন হয়নি কিছুই।

সূত্রের খবর, উদ্ধব ঠাকরে এবং তাঁর পুত্র আদিত্য যদি মহারাষ্ট্রের মসনদে না বসেন, তাহলে মুখ্যমন্ত্রী পদের দৌড়ে থাকছেন একনাথ শিন্ডে, সুভাষ দেশাই এবং অরবিন্দ সাওয়ান্ত। এনসিপি, কংগ্রেসের সঙ্গে জোটে নিয়ে আসা ‘অনুঘটক’ সঞ্জয় রাউতের নামও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সূত্রে খবর, উদ্ধব ঠাকরেকে দায়িত্ব নেওয়ার প্রস্তাব দিয়েছেন খোদই সঞ্জয় রাউতই। উদ্ধবের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত আরএসএস-র বর্ষীয়ান বিধায়ক সুভাষ দেশাই। দলের দুঃসময়ে তাঁর ভূমিকা অনস্বীকার্য। আদিত্য ঠাকরের পছন্দের মানুষও তিনি। একনাথ শিন্ডে বেশ জনপ্রিয় বিধায়ক শিবসেনার অন্দরে। ৪ বারের এই বিধায়কও মুখ্যমন্ত্রী পদের দৌড়ে রয়েছেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- ধর্ষণের অভিযোগ দায়ের হতেই দেশ ছেড়ে পালালেন স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দ

আজ, সাত সকালেই টুইট করে শিবসেনা নেতা সঞ্জয় রাউত জানিয়েছেন, ৫ বছরের মেয়াদেই মুখ্যমন্ত্রিত্ব করবে সেনা। অন্যদিকে ন্যূনতম অভিন্ন কর্মসূচির খসড়া কার্যত চূড়ান্ত। সূত্রে খবর, ত্রিদলীয় সরকার গঠন নিয়ে যে কোনও সময় আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে। গতকাল এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে এক প্রস্থ বৈঠক হয় সেনা প্রধান উদ্ধব ঠাকরে। সঙ্গে ছিলেন পুত্র আদিত্যও। অন্য দিকে ওই বৈঠকে উপস্থিত ছিলেন এনসিপি নেতা অজিত পাওয়ার। তবে, এখনও স্পষ্ট নয় শিবসেনার তরফে মুখ্যমন্ত্রী কে হচ্ছেন? গতকাল কংগ্রেস এই প্রথম খোলসা করে, শিবসেনার সঙ্গে কথা হয় তাদের। দেবেন্দ্র ফডণবীস সরকার উত্খাত্ করতেই সেনার হাত ধরছে বলে কংগ্রেসের তরফে জানানো হয়।