হিন্দুত্ববাদীদের কারণে দেশের এই দুর্দশা, ক্ষমতাচ্যুত করতে হবে তাঁদের, মোদীকে নিশানা রাহুলের

 হিন্দুত্বের ধারণা নিয়ে কড়া ভাষাতেই বিজেপি শাসিত সরকারকে নিশানা করেছেন সোনিয়া-পুত্র। 

Updated By: Dec 12, 2021, 04:49 PM IST
হিন্দুত্ববাদীদের কারণে দেশের এই দুর্দশা, ক্ষমতাচ্যুত করতে হবে তাঁদের, মোদীকে নিশানা রাহুলের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানের জয়পুরের সভা থেকে কৃষক আন্দোলন থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ে নরেন্দ্র মোদী সরকারকে বিঁধলেন রাহুল গান্ধী। হিন্দুত্বের ধারণা নিয়ে কড়া ভাষাতেই বিজেপি শাসিত সরকারকে নিশানা করেছেন সোনিয়া-পুত্র। রবিবাসরীয় এই সভা থেকে রাহুল বলেন, ভারত হিন্দুদের দেশ, হিন্দুত্ববাদীদের নয়। তাই যেসকল হিন্দুত্ববাদীরা জোর করে ক্ষমতায় থাকতে চায় তাঁদের ক্ষমতাচ্যুত করা উচিত দেশের জনগণের। 

এমনকী দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতির নেপথ্যে সেই সকল 'হিন্দুত্ববাদী'দের দায়ী করেছেন রাহুল। সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে রাহুল বলেন, "এটি হিন্দুদের দেশ, হিন্দুত্ববাদীদের নয়। দেশে মুদ্রাস্ফীতি এবং দুর্ভোগের কারণ এঁরাই। হিন্দুত্ববাদীরা যে কোনও অবস্থায় ক্ষমতা চায়।" এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে রাহুল বলেন, "মোদীর বন্ধুরা দেশকে নষ্ট করেছে। মোদীজি এবং তাঁর তিন-চারজন শিল্পপতি বন্ধু সাত বছরে দেশকে ধ্বংস করেছে।" 

আরও পড়ুন, Rajnath Singh: পাক সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলা হবে: রাজনাথ

কংগ্রেস নেতার কথায়, হিন্দু ও হিন্দুত্ববাদী দুটি ভিন্ন শব্দ ও ভিন্ন অর্থবহনকারী। যেমন দুটি জীবের এক আত্মা থাকতে পারে না, তেমনি দুটি শব্দের অর্থ একই হতে পারে না। একজন হিন্দু কাউকে ভয় পান না এবং সবাইকে আপন করে নেওয়ার ক্ষমতা রাখে। এরপরই উদাহরণ হিসেবে তিনি তুলে ধরেন মহাত্মা গান্ধীর কথা। রাহুল বলেন, "মহাত্মা গান্ধী ছিলেন একজন হিন্দু এবং গডসে ছিলেন হিন্দুত্ববাদী। বাপু হিন্দু ছিলেন তাই সত্যের সন্ধান করে গিয়েছেন। আর একজন হিন্দুত্ববাদী তাঁর বুকে তিনটি গুলি করে। ক্ষমতার জন্য হিন্দুত্ববাদীরা সব করতে পারে। 

এরপরই রাজনীতিক সুরে রাহুল বলেন, "দেশ থেকে তাই "হিন্দুত্ববাদীদের উৎখাত করতে হবে এবং দেশে হিন্দুদের শাসন আনতে হবে।" এদিনের সমাবেশে উপস্তিত ছিলেন প্রিয়াঙ্কাও। মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের নিন্দা করেছেন তিনিও। সোনিয়া-কন্যার কথায়, কংগ্রেস ৭০ বছরে যে ভারত তৈরি করেছে, মোদী ও তাঁর বন্ধুরা ৭ বছরে তা বিক্রি করে দিয়েছে। তিনি অভিযোগ করেন, সরকার জনগণ ও কৃষকের কল্যাণে কাজ না করে নির্বাচিত শিল্পপতি বন্ধুদের জন্য কাজ করছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.