'তঞ্চকতা, মিথ্যাচার', কোভিডে কেন্দ্রের 'ইতিবাচক ভাবনা'য় এক সুর Rahul-Prashant-র

কোভিড মোকাবিলায় মোদী সরকারের বিরুদ্ধে আত্মপ্রচারের অভিযোগ বিরোধীদের।   

Updated By: May 12, 2021, 08:12 PM IST
'তঞ্চকতা, মিথ্যাচার', কোভিডে কেন্দ্রের 'ইতিবাচক ভাবনা'য় এক সুর Rahul-Prashant-র

নিজস্ব প্রতিবেদন: দেশে দৈনিক কোভিড-মৃত্যু (COVID Death) ক্রমবর্ধমান। এই পরিস্থিতিতে সরকারের 'ইতিবাচক ভাবনা'র সমালোচনা করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেই সুরই শোনা গেল ভোটকৌশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor) গলাতেও।

বুধবার দেশে কোভিড (COVID-19) সংক্রমণে মৃতের সংখ্যা ৪,২০৫। এই অবস্থায় #IndiaFightsCOVID19 হ্যাশট্যাগে টুইট করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী আত্মপ্রচার করছেন বলে অভিযোগ বিরোধীদের। কোভিড আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়লেও সকালে নমুনা পরীক্ষা বৃদ্ধির সাফল্য নিয়ে টুইট করেন হর্ষবর্ধন (Harsh Vardhan)।         

রাহুল গান্ধী (Rahul Gandhi) টুইট করেছেন, ''ইতিবাচক ভাবনা ও মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে স্বাস্থ্য কর্মী ও তাঁদের পরিবারের সঙ্গে মস্করা করা হচ্ছে। তাঁরা প্রিয়জনকে হারিয়েছেন। হাসপাতালে অক্সিজেন ও ওষুধ না থাকায় ভুক্তভোগী। বালিতে মুখ লুকোনো সদর্থক ভাবনা নয়। এটা দেশের নাগরিকদের সঙ্গে তঞ্চকতার সামিল।''       

ভোটকৌশলী প্রশান্ত কিশোরের  (Prashant Kishor) কথায়,''গোটা দেশ শোকস্তব্ধ। চারপাশে ঘটছে মর্মান্তিক ঘটনা। কিন্তু ইতিবাচক ভাবনা ছড়িয়ে দেওয়ার নামে চলছে মিথ্যাচার ও অপপ্রচার। সদর্থক হওয়ার জন্য সরকারের অন্ধ প্রচারক না হলেও চলে।''

কোভিডের দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলায় মোদী সরকার (Modi Govt) ব্যর্থ বলে দাবি করেছে একের পর এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। মেডিক্যাল জার্নাল ল্যানসেট বলেছে, করোনা রোখার চেয়ে সমালোচনামূলক টুইট মোছায় বেশি আগ্রহ দেখিয়েছেন প্রধানমন্ত্রী (PM Modi)। বিপদের পূর্বাভাস থাকা সত্ত্বেও ধর্মীয় জমায়েত ও ভোটপ্রচার চলেছে। রাজনৈতিক মহলের মতে, অক্সিজেন, টিকার সঙ্কটের জেরে সুশাসক হিসেবে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। তা মেরামতি করতে আসরে নেমেছে বিজেপি ও সঙ্ঘ পরিবার। 'পজিটিভিটি আনলিমিটেড' নামে অনলাইন অনুষ্ঠানের পরিকল্পনা করেছে আরএসএস। সেখানে ধর্মীয়গুরু, অনুপ্রেরণাদায়ী বক্তা ও শিল্পপতিরা বক্তব্য রাখবেন। জাতির উদ্দেশে ভাষণ দিতে পারেন সরসঙ্ঘচালক মোহন ভাগবতও। 

আরও পড়ুন- টিকা উৎপাদন বা শাখা খোলার জন্য জমি দিতে রাজি, Modi-কে প্রস্তাব Mamata-র