''সেনার বুলেটপ্রুফ ট্রাক নেই! প্রধানমন্ত্রীর জন্য আসছে ৮৪০০ কোটি টাকার বিমান''

সেই ভিডিওতে একজন জওয়ান দাবি করেছেন, যে ট্রাকে তাঁদেরকে পাঠানো হয় সেগুলি উদ্দেশ্য করে পাথর ছুড়লেও তাঁদের চোট লাগতে পারে। অর্থাৎ অতি সাধারণ ট্রাকে চাপিয়ে সেনাদের এক জায়গা থেকে অন্য জায়গায় পাঠানো হচ্ছে। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Oct 10, 2020, 02:02 PM IST
''সেনার বুলেটপ্রুফ ট্রাক নেই! প্রধানমন্ত্রীর জন্য আসছে ৮৪০০ কোটি টাকার বিমান''

নিজস্ব প্রতিবেদন- দুমিনিট ১৯ সেকেন্ডের একটি ভিডিয়ো। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কয়েকজন সেনা জওয়ান একটি আর্মি ট্রাকের ভেতর বসে রয়েছেন। সেই ট্রাক বুলেটপ্রুফ নয়। আর তাই সেনা জওয়ানরা সরকার ও সেনা আধিকারিকদের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ উগরে দিচ্ছেন। একজন বলছেন, ''এভাবে আমাদের জীবন ঝুঁকির মধ্যে ফেলা হচ্ছে। পরিস্থিতি যা তাতে বুলেটপ্রুফ গাড়িতেও আমাদের মতো জওয়ানরা সুরক্ষিত নয়। সেখানে কি করে নন বুলেটপ্রুফ ট্রাকে করে এতজন জওয়ানকে এক জায়গা থেকে আরেক জায়গায় পাঠানো হয়! এই নিয়ে কমান্ডারের কর্তৃপক্ষকে বলা উচিত। আমরা দেশের জন্য ডিউটি করছি। সরকারের উচিত সঠিক ব্যবস্থা করা। এভাবে আমাদের ও পরিবারের লোকজনকে বিপদের মধ্যে ফেলা হচ্ছে। কমান্ডার নিজে বুলেটপ্রুফ গাড়ি চেপে যাতায়াত করছে। আর গোটা কোম্পানিকে বলে দিচ্ছে, নন বুলেটপ্রুফ ট্রাকে চেপে চলে যেতে! এভাবে আর কতদিন আমরা নিজেদের জীবন ঝুঁকির মধ্যে ফেলব!''

সেই ভিডিয়ো ভাইরাল হওয়ার পর থেকে বহু মানুষ প্রশ্ন তুলেছেন। বলা হচ্ছে, দেশের নিরাপত্তা যাদের হাতে তাঁদের জীবন নিয়ে এমন ছিনিমিনি খেলা হচ্ছে কেন! কী কারণে স্পর্শকাতর এলাকায় ডিউটিতে থাকা সেনা জাওয়ানদের বুলেটপ্রুফ গাড়ি করে যাতায়াত করানো হচ্ছে না! সরকার তো বলছে, নিরাপত্তা ও সেনাবাহিনীর খাতে বেশি বাজেট বরাদ্দ করা হয়েছে। তাহলে এমন খামখেয়ালি কেন! জম্মু-কাশ্মীরে বারবার সেনা কনভয়ে জঙ্গি হানা হচ্ছে। নাশকতার শিকার হচ্ছেন ভারতীয় সেনার জওয়ানরা। তারপরও কেন সরকার জওয়ানদের নিরাপত্তার জন্য ব্যবস্থা করছে না! সেই ভিডিওতে একজন জওয়ান দাবি করেছেন, যে ট্রাকে তাঁদেরকে পাঠানো হয় সেগুলি উদ্দেশ্য করে পাথর ছুড়লেও তাঁদের চোট লাগতে পারে। অর্থাৎ অতি সাধারণ ট্রাকে চাপিয়ে সেনাদের এক জায়গা থেকে অন্য জায়গায় পাঠানো হচ্ছে। 

আরও পড়ুন-  সারা দেশে উত্পাদিত শাক-সবজি বিষে ভরা! FSSAI প্রকাশ করল ভয় ধরানো রিপোর্ট

সেনা জওয়ানদের সেই ভিডিয়ো পোস্ট করে ক্ষোভ উগরে দিয়েছেন রাহুল গান্ধীও। তিনি প্রশ্ন করেছেন, নন বুলেটপ্রুফ ট্রাকে চাপিয়ে আমাদের সেনা জওয়ানদের শহীদ হওয়ার জন্য পাঠানো হচ্ছে। এদিকে প্রধানমন্ত্রীর জন্য ৮৪০০ কোটি টাকার বিমান আসছে দেশে। এটা কেমন ন্যায়! রাহুল গান্ধীর এই টুইটকে সমর্থন করেছেন বহু মানুষ। অনেকেই বলেছেন, দেশের নিরাপত্তা যাঁদের হাতে তাঁদের সুরক্ষা আগে সুনিশ্চিত করা প্রয়োজন।

.