রাফাল নিয়ে প্রশ্ন করায় সিবিআই ডিরেক্টরকে সরালেন চৌকিদারই! রা-হুল-এ বিদ্ধ মোদী

সিবিআই বিতর্কে এর আগে রাহুল টুইট করেও মোদীর সমালোচনা করেছেন। তিনি লেখেন, রাফাল বিষয়ে তদন্ত শুরু করেছিলেন সিবিআই ডিরেক্টর অলোক বর্মা। তাই তাঁকে জবরদস্তি ছুটিতে পাঠানো হল

Updated By: Oct 24, 2018, 03:54 PM IST
রাফাল নিয়ে প্রশ্ন করায় সিবিআই ডিরেক্টরকে সরালেন চৌকিদারই! রা-হুল-এ বিদ্ধ মোদী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভোটের প্রচারে রাজস্থানে এখন রাহুল গান্ধী। হাতে অস্ত্র রাফাল দুর্নীতি। কিন্তু শুক্রবার ভোর রাতে সিবিআই ডিরেক্টর অলোক বর্মার অপসারণের খবর প্রকাশ্যে আসতেই, তাঁর প্রচারেও নয়া মোড় নেয়। অরবিন্দ কেজরীবালের মতোই বর্মার অপসারণে রাফাল যোগ দেখতে পাচ্ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাজস্থানে ঝালোয়াড়ে এক নির্বাচনী সভায় কংগ্রেস সভাপতি অভিযোগ করেন, সিবিআই ডিরেক্টর রাফাল নিয়ে প্রশ্ন তোলায় তাঁকে সরিয়ে দিলেন দেশের চৌকিদার। প্রায়শই মোদীকে ‘চৌকিদার’ কথাটি বলতে শোনা গিয়েছে রাহুলের মুখে। সম্প্রতি রাফাল নিয়ে সাংবাদিক বৈঠকে রাহুল বলেছিলেন, ‘চৌকিদার চোর।’

আরও পড়ুন- বর্মার অপসারণে রাফাল যোগ! সিবিআইয়ের নতুন নামকরণ করলেন মমতা

সিবিআই বিতর্কে এর আগে রাহুল টুইট করেও মোদীর সমালোচনা করেছেন। তিনি লেখেন, রাফাল বিষয়ে তদন্ত শুরু করেছিলেন সিবিআই ডিরেক্টর অলোক বর্মা। তাই তাঁকে জবরদস্তি ছুটিতে পাঠানো হল। প্রধানমন্ত্রী সাফ বার্তা, যে রাফালের আশপাশে আসবে, তাঁকে সরিয়ে দেওয়া হবে না হয় শেষ করে দেওয়া হবে। বড়সড় বিপদের মুখে দেশ এবং সংবিধান।

আরও পড়ুন- তদন্তে স্বচ্ছতা রাখতেই ছুটি দেওয়া হয়েছে অলোক বর্মাকে: অরুণ জেটলি

রাহুলের পাশাপাশি আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবালও একই অভিযোগ এনেছেন। কেজরীবাল টুইট করে প্রশ্ন তোলেন, সিবিআই ডিরেক্টরকে ছুটিতে পাঠানোর কারণ কী? লোকপাল আইন অনুযায়ী গোয়েন্দা সংস্থার প্রধানের অপসারণ কোন আইনে করলেন প্রধানমন্ত্রী? কী লুকাতে চাইছেন তিনি? ফের আরও একটি টুইট করে প্রশ্নবাণ ছোড়েন কেজরীবাল। বলেন, অলোক বর্মার অপসারণের সঙ্গে রাফাল তদন্তের কোনও যোগ রয়েছে? অলোক বর্মা কি রাফাল তদন্ত শুরু করেছিলেন, যা মোদীজিকে সমস্যায় ফেলছে।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ছোটো টুইট, সিবিআই তৈরি হয়েছে বিবিআই-তে (বিজেপি ব্যুরো অব ইনভেস্টিগেশন)। সত্যিই দুর্ভাগ্যের। সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি দাবি করেন, অন্যায়ভাবে অলোক বর্মাকে অপসারণ করেছে মোদী সরকার। যে অফিসারের বিরুদ্ধে গুরুতর দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু হয়েছে, তাঁকে আড়াল করা হচ্ছে। ইয়েচুরির দাবি, এই তদন্তে বিজেপির রাঘব বোয়াল নেতারা জড়িত রয়েছেন বলে, অলোক বর্মাকে সরানো হল।

.