Congress: 'আমার মধ্যেও কাশ্মীরিয়াত রয়েছে', জম্মু-কাশ্মীরে গিয়ে বললেন Rahul

দিল্লির আগে আমার পরিবার এলাহাবাদে থাকত। তার আগে কাশ্মীরে থাকতাম। মনে করালেন রাহুল (Rahul Gandhi)। 

Updated By: Aug 10, 2021, 08:14 PM IST
Congress: 'আমার মধ্যেও কাশ্মীরিয়াত রয়েছে', জম্মু-কাশ্মীরে গিয়ে বললেন Rahul

নিজস্ব প্রতিবেদন: সেই ২০১৮ সালে পুষ্করে পুজো দিয়ে নিজেকে কোল (কাশ্মীরী) ব্রাহ্মণ বলে পরিচয় দিয়েছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। জম্মু-কাশ্মীর থেকে অনুচ্ছেদ ৩৭০ বাতিলের পর প্রথম শ্রীনগরে পা দিয়ে মঙ্গলবার সে কথা স্মরণ করিয়ে দিলেন সনিয়া-তনয়। তিনি বলেন,'এ যেন ঘরে ফেরা। জম্মু-কাশ্মীরের মানুষের সঙ্গে আমার ভালোবাসা ও মর্যাদার সম্পর্ক। তাঁরা পীড়িত। দিল্লির আগে আমার পরিবার এলাহাবাদে থাকত। তার আগে কাশ্মীরে থাকতাম।'   

রাহুল (Rahul Gandhi) আরও বলেন,'আপনাদের বুঝি আমি। ঝিলমের জল নিয়ে যেত আমার পরিবার। আপনাদের বেশভূষা ও ভাবনাচিন্তা যা কাশ্মীরিয়াত নামে পরিচিত। তা আমার মধ্যেও আছে।' এ দিন শ্রীনগরে নতুন পার্টি অফিসের উদ্বোধন করেন কংগ্রেস সাংসদ। ৩৭০ অনুচ্ছেদ রদের পর যেতে চেয়েছিলেন সে রাজ্যে। বাধা দেয় কেন্দ্র। সে কথা মনে করিয়ে রাহুল জানান,'আগেই আসতে চেয়েছিলাম। তবে বিমানবন্দরে আটকে দিয়েছিল। আজ এসেছি। শীঘ্র আবার আসব।' জম্মু-কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে ভোটগ্রহণের দাবি করেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি।

সরকারের বিরুদ্ধে বিরোধীদের কণ্ঠরোধের অভিযোগও করেন ওয়ানাড়ের সাংসদ। তাঁর কথায়,'যখনই জম্মু-কাশ্মীর, পেগাসাস নিয়ে সরব হই তখন ওরা বিরোধীদের আওয়াজ দমন করে দেয়। দেশের প্রতিটি প্রতিষ্ঠানের উপর চলেছ নিগ্রহ। সংসদ ও বিচারব্যবস্থার উপরে আঘাত হানছে। সত্য দেখাচ্ছে না সংবাদমাধ্যম। তাদের দমিয়ে, হুমকি দিয়ে রাখা হচ্ছে। ওরা ভীত। প্রকৃত খবর দেখালে চাকরি হারানোর আশঙ্কা করছে। সততার সঙ্গে দায়িত্ব পালন করছে না সংবাদমাধ্য়ম। 

আরও পড়ুন- NPR হচ্ছেই, তবে সারা দেশে আপাতত NRC-র সিদ্ধান্ত হয়নি, সংসদে জানাল শাহের মন্ত্রক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

     

.