Congress: ৭০ বছরের সম্পত্তি ৩-৪ শিল্পপতিকে বেচছেন Modi, নগদীকরণে সরব Rahul

সোমবার ৬ লক্ষ কোটি টাকার 'ন্যাশনাল মনিটাইজেশন পাইপলাইন' (National Monetisation Pipeline) ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman)। 

Updated By: Aug 24, 2021, 07:51 PM IST
Congress: ৭০ বছরের সম্পত্তি ৩-৪ শিল্পপতিকে বেচছেন Modi, নগদীকরণে সরব Rahul

নিজস্ব প্রতিবেদন: সোমবার 'ন্যাশনাল মনিটাইজেশন পাইপলাইন' (National Monetisation Pipeline) চালু করেছে কেন্দ্রীয় সরকার। তার তীব্র বিরোধিতা করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেস সাংসদের বক্তব্য, ২-৩ জন ব্যবসায়ীকে সাহায্যের লক্ষ্যে এই পদক্ষেপ করা হয়েছে। 

সরকারি সম্পত্তির নগদীকরণ (National Monetisation Pipeline) হলে হাতে গোনা শিল্পপতিরা পাবেন। ফলে কর্মসংস্থানের সুযোগ কমবে বলে দাবি রাহুলের (Rahul Gandhi)। তাঁর কথায়, 'যুবদের বলতে চাই দেশকে বিকিয়ে দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী নিজের বন্ধুদের হাতে ভারতের সম্পত্তি কীভাবে বেচে দিচ্ছেন তা আপনারাই দেখুন। বাছাই করা শিল্পপতিদের হাতে দেশের সম্পত্তি উপহার হিসেবে তুলে দেওয়া হচ্ছে।'  

৭০ বছরে কোনও কাজ হয়নি বলে দাবি করেন কংগ্রেস নেতারা। সেই প্রসঙ্গ তুলে রাহুল বলেন,'গতকাল অর্থমন্ত্রী যে সম্পত্তিগুলির নগদীকরণের ঘোষণা করেছেন সেগুলি তৈরি করতে ৭০ বছর লেগেছে। কোটি কোটি টাকা দিয়েছে ভারতের মানুষ। সেটা ৩-৪ জন শিল্পপতিকে উপহার দেওয়া হচ্ছে। পোশাকি নাম দেওয়া হয়েছে ন্যাশনাল মনিটাইজেশন পাইপলাইন। আপনাদের ভবিষ্যৎ বেচে দিচ্ছেন প্রধানমন্ত্রী।'

সোমবার ৬ লক্ষ কোটি টাকার 'ন্যাশনাল মনিটাইজেশন পাইপলাইন' ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman)। সড়ক, রেল, বিমানবন্দর, বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ-সহ একাধিক ক্ষেত্রকে নগদীকরণ প্রকল্পের আওতায় এনেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের দাবি, নগদীকরণ পরিকাঠামো ক্ষেত্রে নতুন সংযোজন।  সম্পত্তি বিক্রি করা হচ্ছে না। মালিকানা সরকারের হাতেই থাকবে। যে সম্পত্তির নগদীকরণ হয়নি বা অল্প হয়েছে সেগুলিকে এই প্রকল্পের আওতায় আনা হয়েছে। এর ফেলে পরিকাঠামোয় বিনিয়োগ বাড়বে। 

আরও পড়ুন- Muslim forum: ধর্মনিরপেক্ষতা চাইব আবার শরিয়া আইনের প্রশংসা করব, এটা দ্বিচারিতা!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)