কুম্ভকর্ণ লিফট যোজনার কথা বলে হাসির খোরাক রাহুল

কুম্ভকর্ণ লিফট যোজনা! এ কী বললেন রাহুল। সঙ্গে সঙ্গে প্রশ্ন উঠতে থাকে দর্শকদের মধ্য থেকে। শুরু হয়ে যায় হাসাহাসিও।

Updated By: Dec 5, 2018, 06:33 PM IST
কুম্ভকর্ণ লিফট যোজনার কথা বলে হাসির খোরাক রাহুল

নিজস্ব প্রতিবেদন: ফের উপহাসের পাত্র হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এবার নির্বাচনী প্রচারে গিয়ে মুখ ফসকে সরকারি প্রকল্পের নাম ভুল বলায় তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল শুরু হয়েছে।

আরও পড়ুন: বুলন্দশহরের ঘটনাকে দুর্ভাগ্যজনক বললেন অমিত শাহ

আগামী শুক্রবার রাজস্থানে বিধানসভার ভোট। বুধবার ছিল প্রচারের শেষদিন। তার আগে অবশ্য গত কয়েকদিন ধরে প্রচারে ব্যস্ত সমস্ত রাজনৈতিক হেভিওয়েট নেতারা। ব্যস্ত রয়েছেন রাহুল গান্ধীও। নানাভাবে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপিকে আক্রমণ করছেন।

আর তা করতে গিয়েই করে ফেললেন একটি বেফাঁস মন্তব্য করে ফেলেছেন। পাঁচ বছর আগে কংগ্রেসের সরকার রাজস্থানের মানুষের জন্য কী কী করেছে, তার খতিয়ান তুলে ধরতে গিয়েই মুখ ফসকে ভুল বলে ফেললেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতি বলেন, ''অশোক গেহলটজি এখানে কুম্ভকর্ণ লিফট যোজনার টাকা দিয়েছিলেন।'' কুম্ভকর্ণ লিফট যোজনা! এ কী বললেন রাহুল। সঙ্গে সঙ্গে প্রশ্ন উঠতে থাকে দর্শকদের মধ্য থেকে। শুরু হয়ে যায় হাসাহাসিও।

আরও পড়ুন: মরুরাজ্যে ‘ভারত মাতার জয়’ নিয়ে বালি ছোড়াছুড়ি রাহুল-মোদীর

এই পরিস্থিতিতে এগিয়ে আসেন রাজস্থানের কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও খেতড়ি বিধানসভার প্রার্থী জিতেন্দ্র সিং। তাঁরা শুধরে দেন রাহুলকে। তা শুনে রাহুল বলেন, ''কুম্ভরাম লিফট যোজনার টাকা দিয়েছিলেন।''

মঙ্গলবার রাজস্থানের ঝুনঝুনিতে কংগ্রেসের সভা ছিল। ওই সভায় রাহুল কুম্ভকর্ণ বিতর্ক বাঁধিয়ে বসেছেন। পরে শুধরে নিলেও উপস্থিত দলের সমর্থকরা তাঁর মন্তব্য নিয়ে হাসাহাসি করতে থাকেন। আর এই ভিডিও ভাইরাল হতেই শুরু হয়ে যায় ট্রোল। সোশ্যাল মিডিয়ায় রাহুলকে নানা মিম পোস্ট হতে থাকে। রামায়ণ ধারাবাহিকের বিভিন্ন ভিডিও ব্যবহার করে রাহুলকে হাসির খোরাক করে তোলা হয়।

আরও পড়ুন: দিল্লি থেকে রিমোটে তেলেঙ্গানার সরকার চালাচ্ছেন মোদী, অভিযোগ রাহুলের

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও একাধিকবার মুখ ফসকে ভুল বলতে শোনা গিয়েছে রাহুল গান্ধীকে। তা নিয়ে প্রতিবার সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হয়েছেন কংগ্রেস সভাপতি।