টানা বৃষ্টিতে বিপর্যন্ত তামিলনাড়ু, মৃত্যু ৫৫ জনের

টানা বৃষ্টিতে বিপর্যন্ত তামিলনাড়ু।  দুর্যোগে গত পাঁচদিনে মৃত্যু হয়েছে পঞ্চান্ন জনের। গত রাত থেকে দাপট বেড়েছে বৃষ্টির। জলের তলায় চেন্নাই সহ রাজ্যের বিস্তীর্ণ অঞ্চল।  প্রশাসনের চিন্তা বাড়িয়ে আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Nov 13, 2015, 07:58 PM IST
টানা বৃষ্টিতে বিপর্যন্ত তামিলনাড়ু, মৃত্যু ৫৫ জনের

ওয়েব ডেস্ক: টানা বৃষ্টিতে বিপর্যন্ত তামিলনাড়ু।  দুর্যোগে গত পাঁচদিনে মৃত্যু হয়েছে পঞ্চান্ন জনের। গত রাত থেকে দাপট বেড়েছে বৃষ্টির। জলের তলায় চেন্নাই সহ রাজ্যের বিস্তীর্ণ অঞ্চল।  প্রশাসনের চিন্তা বাড়িয়ে আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
৯ তারিখ থেকে শুরু হয়েছিল বৃষ্টি। উত্তর পশ্চিম মৌসুমী বায়ুর কারণে বৃষ্টিতো ছিলই। সেই সঙ্গে যোগ হয়েছে বঙ্গোপসাগরের নিম্নচাপ। যার নিট ফল, তামিলনাড়ু জুড়ে টানা ভারী বৃষ্টি।
গত রাতে শুধুমাত্র চেন্নাইতেই বৃষ্টি হয়েছে চোদ্দ দশমিক নয় সেন্টিমিটার।
বিধ্বস্ত , ভেলোর, তিরুভাল্লুর, কাঞ্চিপুরম সহ নটি জেলা।
ন তারিখ থেকে এই নিয়ে তৃতীয় বারের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল কলেজ।
ভারী বৃষ্টির জেরে বিপর্যস্ত রাজ্যের বিভিন্ন অঞ্চলের বিদ্যুত্ ও পানীয় জল পরিষেবা।
পিছিয়ে দেওয়া হয়েছে আন্না বিশ্ববিদ্যালয় ও চেন্নাই বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা।
টানা বৃষ্টিতে কার্যত জলবন্দি চেন্নাই শহর। জলের তলায় চলে গিয়েছে শহরের প্রধান রাস্তা ও রেল লাইন। বিপর্যস্ত চেন্নাই সেন্ট্রাল স্টেশনের রেল চলাচল।  দেরিতে চলছে বিমানও।
বৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে কুড্ডালোরের। মৃতের সংখ্যাও এখানেই সব থেকে বেশি। মৃতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী জয়ললিতা।
এই পরিস্থিতিতে  প্রশাসনের চিন্তা আরও বাড়াচ্ছে  আবহাওয়া দফতর। আগামী চব্বিশ ঘণ্টায় নিম্নচাপের জেরে আরও বাড়বে বৃষ্টির পরিমাণ। দক্ষিণের কিছু জেলার পাশাপাশি উত্তর তামিলনাড়ুতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

.