নোট বাতিল : উত্তাল রাজ্যসভা, রাজপথে তৃণমূলের প্রতিবাদ মিছিলে শিবসেনা

নোট বাতিল ঘিরে রাজপথে নামল তৃণমূল কংগ্রেস। মিছিলে পা মিলিয়েছে শিবসেনা, এনসি ও আপ। নোট বাতিলতে ঘিরে সাধারণ মানুষের ভোগান্তিকে কেন্দ্র করে আজ মিছিল করে রাষ্ট্রপতির কাছে যাওয়ার সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। আহ্বান জানান সব বিরোধী দলকেই। প্রথমে অধিবেশন শুরু হতেই সংসদভবনে গান্ধীমূর্তির পাদদেশে কালো চাদর গায়ে জড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূল কংগ্রেসের সাংসদরা।

Updated By: Nov 16, 2016, 01:40 PM IST
নোট বাতিল : উত্তাল রাজ্যসভা, রাজপথে তৃণমূলের প্রতিবাদ মিছিলে শিবসেনা

ওয়েব ডেস্ক : নোট বাতিল ঘিরে রাজপথে নামল তৃণমূল কংগ্রেস। মিছিলে পা মিলিয়েছে শিবসেনা, এনসি ও আপ। নোট বাতিলতে ঘিরে সাধারণ মানুষের ভোগান্তিকে কেন্দ্র করে আজ মিছিল করে রাষ্ট্রপতির কাছে যাওয়ার সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। আহ্বান জানান সব বিরোধী দলকেই। প্রথমে অধিবেশন শুরু হতেই সংসদভবনে গান্ধীমূর্তির পাদদেশে কালো চাদর গায়ে জড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূল কংগ্রেসের সাংসদরা।

আজ অধিবেশন শুরু হতেই উত্তাল হয়ে ওঠে রাজ্যসভা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন কংগ্রেসের আনন্দ শর্মা। এই সিদ্ধান্তে ফলে শুধুমাত্র সাধারণ মানুষেরই দুর্ভোগ বেড়েছে বলে অভিযোগ করেন তিনি। সেইসঙ্গে কড়া সমালোচনা করেন গোয়ায় মোদীর বক্তব্যের। যদিও বিজেপির তরফে সব অভিযোগই খারিজ করে দেওয়া হয়েছে। তাদের পাল্টা দাবি, এই ঐতিহাসিক পদক্ষেপে সততারই জয় হয়েছে। সাধারণ মানুষ সরকারের পাশে আছে।

কেন্দ্রীয় সরকারের নোট বাতিলের সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছে সমাজবাদী পার্টিও। সপা নেত্রী মায়াবতীর সাফ বক্তব্য,

 

.