হাসপাতালে যাওয়ার পথে গ্রেফতার ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দ

শাহজাহানপুরের বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান চালান বিজেপির এই প্রভাবশালী নেতা

Updated By: Sep 20, 2019, 12:42 PM IST
হাসপাতালে যাওয়ার পথে গ্রেফতার ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দ

নিজস্ব প্রতিবেদন: হাসপাতালে যাওয়ার পথে গ্রেফতার ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতা স্বামী চিন্মায়নন্দ। উত্তরপ্রদেশের শাহজাহানপুরের এই বিজেপি নেতা শুক্রবার সকালে হাসপাতালে যাচ্ছিলেন। সেসময়ই তাঁকে গ্রেফতার করে পুলিস লাইনে নিয়ে আসে স্পেশাল ইনভেস্টিগেশন টিম।

আরও পড়ুন-বউবাজারের আরও ৫টি বাড়িতে ফাটল, দ্রুত খালি করার নির্দেশ KMRCL-এর

গত ১৩ সেপ্টেম্বর থেকে তাঁকে তাঁর আশ্রমে গৃহবন্দি করে রেখেছিল পুলিস। বুকে ব্যাথা অনুভব করায় তাঁকে এতদিন পর্যবেক্ষণে রেখেছিল একটি মেডিক্যাল টিম। শুক্রবার সকালে বুকে ব্যাথা নিয়েই হাসপাতালে যাচ্ছিলেন স্বামী চিন্ময়ানন্দ।

চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন শাহাজাহানপুর স্বামী শুকদেবানন্দ আইন কলেজের এক ছাত্রী। স্বামী চিন্মায়ানন্দ ওই কলেজের ডিরেক্টর।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন আইনের ওই ছাত্রী। সেখানে তাঁর বিরুদ্ধে হওয়া যৌন নির্যাতনের কথা বলা হয়। পাশাপাশি যোগী আদিত্যনাথ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ন্যায় বিচার চাওয়া হয়।

ওই ভিডিও পোস্ট করার পরই ২৪ অগাস্ট থেকে নিখোঁজ হয়ে যান আইনের ওই ছাত্রী। পরে তাঁকে খুঁজে পাওয়া যায় রাজস্থানের জয়পুরে। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে তিনি শাহজাহানপুরে ফিরে যেতে অস্বীকার করেন। সুপ্রিম কোর্টের নির্দেশে তাঁকে রাখা হয় দিল্লির ওয়াইএমসিএ-তে।

আরও পড়ুন-রাজীব কুমারের খোঁজে মধ্যরাতে আরও দুই গেস্ট হাউসে তল্লাশি সিবিআই-এর

শাহজাহানপুরের বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান চালান বিজেপির এই প্রভাবশালী নেতা। তাঁর বিরুদ্ধে ওই আইন পাঠতরা তরুণী ধর্ষণের অভিযোগ আনার পরও পুলিস প্রথম দিকে সেই অভিযোগ নিতে চায়নি পুলিস। তরুণী নিখোঁজ হয়ে যাওয়ার পর তার পরিবার নিখোঁজ হয়ে যাওয়ার অভিযোগ করার পরও পুলিস উল্টে অপহরণের মামলা করে।

আইনের ওই ছাত্রী অভিযোগ করেন, টানা এক বছর ধরে তাঁর ওপরে যৌন নির্যাতন করেছেন চিন্মায়ানন্দ। স্নান করার সময় তাঁর ভিডিও তুলে তাঁকে ব্ল্যাকমেইল করে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন ওই তরুণী।     

.