বিজেপিতে না, মধ্যপ্রদেশের বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়কদের সঙ্গে 'মতভেদ' জ্যোতিরাদিত্যর!

সজ্জন সিং ভার্মা দাবি করেছেন, কেউ সিন্ধিয়ার সঙ্গে যেতে চান না। তাঁরা দাবি করেছেন, তাঁদের ভুল বোঝানো হয়েছে, ভুল বুঝিয়ে তাঁদের বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়েছে।

Updated By: Mar 11, 2020, 03:02 PM IST
বিজেপিতে না, মধ্যপ্রদেশের বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়কদের সঙ্গে 'মতভেদ' জ্যোতিরাদিত্যর!

নিজস্ব প্রতিবেদন : ভোপালের রাজনীতিতে নাটক অব্যাহত। বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়করা নাকি বিজেপিতে যোগ দিতে অনিচ্ছুক। বরং তাঁরা চান, একটি পৃথক রাজনৈতিক দল গঠন করতে। সূত্রের খবর, বেঙ্গালুরু উড়ে যাওয়া মধ্যপ্রদেশের বিদ্রোহী কংগ্রেস বিধায়করা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে অনুসরণ করে পদ্মশিবিরে যোগ দিতে নাকি বেঁকে বসেছেন। এই প্রসঙ্গে কর্নাটক কংগ্রেসের এক নেতা বলেন, শিগগিরই তাঁরা ভোপালে ফিরে যাবেন।

"দলে থেকে রাজ্য এবং দেশের মানুষের জন্য কিছু করা সম্ভব নয়। নতুন করে শুরু করতে চাই," এই মর্মে অন্তবর্তী কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে চিঠি লিখে মঙ্গলবার ইস্তফা দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি ইস্তফা দেওয়ার সঙ্গে সঙ্গেই তাঁর অনুগামী ২০ জন কংগ্রেস বিধায়কও তাঁদের ইস্তফাপত্র পাঠিয়ে দেন রাজভবনে। যদিও জ্যোতিরাদিত্য ইস্তফা গ্রহণ না করে, দল-বিরোধী কার্যকলাপের জন্য তাঁকে বহিষ্কার করে কংগ্রেস হাইকম্যান্ড। এরপরই সূত্র মারফত জানা যায়, সম্ভবত বৃহস্পতিবার বিজেপিতে যোগ দেবেন জ্যোতিরাদিত্য। তবে বুধবার সকালে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ইঙ্গিত দেন বুধবারই একজন 'হেভিওয়েট' যোগ দিতে চলেছেন।

জ্যোতিরাদিত্যর ইস্তফায় মধ্যপ্রদেশে কার্যত ছত্রভঙ্গ দশা হয়েছে কংগ্রেসের। দলের বিদ্রোহে কমলনাথ সরকার পতনের মুখে। যদিও  মুখ্যমন্ত্রী কমলনাথ দাবি করেছেন, কোনও টালমাটাল নয়, মধ্যপ্রদেশে পুরো মেয়াদই ক্ষমতায় থাকবেন তাঁরা। উল্লেখ্য, এদিন বিশেষ বিমানে ৮৮ জন কংগ্রেস ও ৪ জন নির্দল বিধায়ককে জয়পুর উড়িয়ে নিয়ে গিয়েছে হাতশিবির। জয়পুর উড়ে যাওয়ার আগে মধ্যপ্রদেশে কংগ্রেসের শীর্ষ নেতা সজ্জন সিং ভার্মা দাবি করেছেন, কেউ সিন্ধিয়ার সঙ্গে যেতে চান না। তাঁরা দাবি করেছেন, তাঁদের ভুল বোঝানো হয়েছে, ভুল বুঝিয়ে তাঁদের বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন, 'আপনি সরকার ভাঙতে ব্যস্ত, তেলের দাম পড়েছে, হয়তো খেয়াল করেননি', মোদীকে কটাক্ষ রাহুলের

কমলনাথ পুত্র, কংগ্রেস সাংসদ নকুল নাত দাবি করেছেন, বেঙ্গালুরুতে যাওয়া বিধায়করা শিগগিরই ফিরে আসবেন। কংগ্রেসেই থাকবেন তাঁরা। আর মধ্যপ্রদেশেও কংগ্রেস সরকার থাকবে। জানা যায়, বিক্ষুব্ধ ১৯ জন কংগ্রেস বিধায়ককে বোঝানোর প্রক্রিয়া চলছে। এর মধ্যেই সামনে আসে জ্যোতিরাদিত্যর অনুগামীদের মধ্যে 'মতভেদ'-এর কথা।

.