এক লাখের দোরগোড়ায় একদিনের আক্রান্ত, নতুন মাইলস্টোন গড়ল ভারত

এক দিনে আক্রান্তের নিরিখে ভারত বিশ্বে প্রথম। তবে, জনসংখ্যার নিরিখে ভারতের স্থান অন্যান্য দেশের তুলনায় অনেক পিছিয়ে

Updated By: Sep 17, 2020, 11:30 AM IST
এক লাখের দোরগোড়ায় একদিনের আক্রান্ত, নতুন মাইলস্টোন গড়ল ভারত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মাথাচাড়া দিচ্ছে দিল্লি। মহরাষ্ট্র বজায় রেখেছে তার ধারাবাহিকতা। অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কর্নাটকের মধ্যে চলছে ইঁদুর দৌড়। রাজ্যগুলির করোনা পরিস্থিতি এমন সঙ্কটজনক হওয়ায়, নিজের রেকর্ড নিজেই গড়ছে ভারত। বৃহস্পতিবারের রিপোর্ট, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত প্রায় ১ লক্ষ। গতকাল ছিল ৯০, ১২৩ । আজ এক ধাক্কায় বেড়ে দাঁড়াল ৯৭, ৮৯৪।

গতকালই মোট করোনা আক্রান্ত ৫০ লক্ষ পার করেছিল। এই মুহূর্তে দেশে মোট আক্রান্ত ৫১, ১৮,২৫৩। মোট মৃত ৮৩, ১৯৮। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,১৩২ জনের।  মাত্র ২৩০ দিনে এই মাইলস্টোনে পৌঁছে গিয়েছে ভারত। বিশ্বে করোনা আক্রান্তের নিরিখে প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মোট আক্রান্ত ৬ লক্ষ ৮০ হাজার জন। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত (৫লক্ষ ১০ হাজার)। তৃতীয় স্থানে ব্রাজিল (৪ লক্ষ ৪২ হাজার)।

এক দিনে আক্রান্তের নিরিখে ভারত বিশ্বে প্রথম। তবে, জনসংখ্যার নিরিখে ভারতের স্থান অন্যান্য দেশের তুলনায় অনেক পিছিয়ে। রাজ্য ভিত্তিক করোনা আক্রান্তে মহারাষ্ট্রের পরিস্থিতি সবচেয়ে সঙ্কটজনক। সে রাজ্যে মোট আক্রান্ত ১১ লক্ষ ২১ হাজার। সক্রিয় আক্রান্ত ২,৯৭,৫০৬ জন। দেশে মোট মৃত্যুর ৩৭ শতাংশই মহারাষ্ট্রে।

আরও পড়ুন- ৭০-এ ৭০ হাজার চারাগাছ রোপণ, বিশেষভাবে সেলিব্রেট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন

মহারাষ্ট্রের পর রয়েছে অন্ধ্র প্রদেশ (৫ লক্ষ ৯২ হাজার), তামিলনাড়ু (৫ লক্ষ ১৯ হাজার), কর্নাটক  (৪ লক্ষ ৮৪ হাজার)। তার পিছনে উত্তর প্রদেশ, দিল্লি এবং পশ্চিমবঙ্গ রয়েছে। কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত ২,১২,৩৮৩জন। সক্রিয় ২৪,১৪৭। মৃত্যু হয়েছে ৪,১২৩ জনের।

.