Revanth Reddy | Telangana: KCR কে হারিয়ে নায়ক রেবন্থ, তাঁর 'হাত'-এই তেলঙ্গানা...

জানা গেছে যে সোমবার ৪ ডিসেম্বর সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য রাজভবনে ব্যবস্থা করা হয়েছিল। তবে ঐকমত্যের অভাবে তা স্থগিত করা হয়।

Updated By: Dec 5, 2023, 06:39 PM IST
Revanth Reddy | Telangana: KCR কে হারিয়ে নায়ক রেবন্থ, তাঁর 'হাত'-এই তেলঙ্গানা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির (টিপিসিসি) সভাপতি এ রেবন্থ রেড্ডি তেলঙ্গানার মুখ্যমন্ত্রী হতে চলেছেন। কংগ্রেসের একজন সিনিয়র নেতা এই খবর নিশ্চিত করেছেন।

তিনি এবং মন্ত্রিপরিষদের অন্যান্য মন্ত্রীরা বুধবার, ৬ ডিসেম্বর বা বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর সন্ধ্যায় শপথ নেবেন।

কে চন্দ্রশেখর রাও-এর ভারত রাষ্ট্র সমিতিকে পরাজিত করে রাজ্যে আশ্চর্যজনক প্রত্যাবর্তনকারী কংগ্রেস বুধবার রেবন্থ রেড্ডিকে মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়ার বিষয়ে একমত হয়েছিল।

আরও পড়ুন: Cyclone Michaung: মিগজাউমের তাণ্ডবে ভাসছে চারদিক, দুর্যোগের দিনে মানুষ বাঁচিয়ে 'হিরো' ওরা!

রিপোর্ট অনুসারে রেবন্থের সিএম পদে মনোনীত হওয়ার বিরুদ্ধে উত্তম কুমার রেড্ডি, মাল্লু ভাট্টি বিক্রমকা এবং কোমাতিরেডি ভেঙ্কট রেড্ডির মতো সিনিয়র নেতাদের বিরোধিতা প্রক্রিয়াটিকে বিলম্বিত করেছিল।

জানা গেছে যে সোমবার ৪ ডিসেম্বর সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য রাজভবনে ব্যবস্থা করা হয়েছিল। তবে ঐকমত্যের অভাবে তা স্থগিত করা হয়।

একমাত্র প্রতিযোগী নয়

কংগ্রেস লেজিসলেটিভ পার্টি (সিএলপি) সোমবার, ৪ ডিসেম্বর একটি সভা করেছে। সেখানে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে মুখ্যমন্ত্রী বাছাই করার সিদ্ধান্তটি এআইসিসি সভাপতি মল্লিকার্জুন খারগের উপর ছেড়ে দেওয়া হবে।

পরে ৬৪ জন কংগ্রেস বিধায়কের ব্যক্তিগত মতামত নেওয়া হয়। জানা গিয়েছে কিছু বিধায়ক মাল্লু ভাট্টি বিক্রমার্কা, উত্তম কুমার রেড্ডি এবং শ্রীধর বাবুর নাম সম্ভাব্য মুখ্যমন্ত্রী হিসাবে প্রস্তাব করেছিলেন। সংখ্যাগরিষ্ঠরা অবশ্য রেবন্থ রেড্ডিকে বেছে নিয়েছেন।

আরও পড়ুন: Sukhdev Singh Gogamedi | Karni Sena: বাড়িতে বসেই গুলিতে ঝাঁঝরা কার্নি সেনার মাথা, বিতর্ক কখনও পিছু ছাড়েনি সুখদেবের

সোমবার মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, টিপিসিসির মুখপাত্র আডাঙ্কি দয়াকর সিএলপি বৈঠকের পরে বলেছিলেন, ‘তারা বিধায়কদের ব্যক্তিগত মতামত নিয়েছেন, তবে এআইসিসির সিদ্ধান্তই চূড়ান্ত হবে। রেবন্থ পছন্দের নেতা’।

তিনি আরও বলেন, ‘প্রথমে চার থেকে পাঁচজন মন্ত্রীর নামের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে, তারপর ৯ ডিসেম্বরের পরে, আমরা পুরো মন্ত্রিসভা ঘোষণা করব। মুখ্যমন্ত্রী পদের জন্য কিছু প্রতিযোগিতা রয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তারা রেবন্থ রেড্ডির দিকেই ঝুঁকেছে’।

কর্ণাটকের উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার, যিনি একজন AICC পর্যবেক্ষক, এবং AICC তেলঙ্গানার ইনচার্জ মানিকরাও ঠাকরে এই বিষয়ে হাইকমান্ডের সঙ্গে আরও আলোচনা করার জন্য দিল্লিতে গিয়েছিলেন, যেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে রেবন্থই হবেন পরবর্তী মুখ্যমন্ত্রী৷

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.