close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নীরবের বাড়িতে তল্লাশিতে উদ্ধার ১০ কোটির আংটি, দেড় কোটির ঘড়ি

পিএনবি ব্যাঙ্ক জালিয়াতি-কাণ্ডে ফেরার নীরব মোদীর বাড়িতে তল্লাশি। উদ্ধার কোটি টাকার রত্ন, ঘড়ি। 

Updated: Mar 24, 2018, 03:22 PM IST
নীরবের বাড়িতে তল্লাশিতে উদ্ধার ১০ কোটির আংটি, দেড় কোটির ঘড়ি

নিজস্ব প্রতিবেদন: পিএনবি ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে অভিযুক্ত ব্যবসায়ী নীরব মোদীর মুম্বইয়ের ওরলির বাসভবনে তিন দিন ধরে তল্লাশি চালিয়ে বহুমূল্যে রত্ন ও অলঙ্কার উদ্ধার করল সিবিআই ও ইডি। উদ্ধার হওয়া জিনিসগুলির দাম কোটি কোটি টাকা। 

ব্যাঙ্ক থেকে ১১,৪০০ কোটি টাকা ঋণ নিয়ে ফেরার নীরব মোদী বিলাসী জীবনযাপনে অভ্যস্ত ছিলেন। ওরলিতে নীরবের ম্যানশান সমুদ্রমহলে তল্লাশি চালিয়েছিল সিবিআই ও ইডি-র যৌথবাহিনী। সেই তল্লাশিতে উদ্ধার হওয়া জিনিসের মধ্যে রয়েছে ১০ কোটি টাকার একটি আংটি ও ১.৪০ কোটি টাকার একটি ঘড়ি। এছাড়াও রয়েছে কোটি টাকার গয়না ও তৈলচিত্র। সব মিলিয়ে প্রায় ৫০ কোটি টাকার জিনিস উদ্ধার করেছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন- উত্তরপ্রদেশে নিলামে ২২ হাজার টাকায় তরুণীকে বিক্রি!

১১,৪০০ কোটি টাকার ঋণ নিয়ে দেশ ছেড়েছেন নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোকসি। পরে জানা যায়, ব্যাঙ্কের সঙ্গে আরও কয়েকটি লেনদেন হয়েছে তাঁদের। ফলে বর্তমানে তছরূপের পরিমাণ ১৩,৯০০ কোটি টাকা। নীরবকাণ্ডের পর অভিযোগের আঙুল ওঠে মোদী সরকারের দিকে। বিরোধীদের দাবি, নীরবকে দেশ ছেড়ে যাওয়ার রাস্তা করে দিয়েছে কেন্দ্রই।  পালটা বিজেপির দাবি, আগের সরকারের জমানায় ঋণ পেয়েছিলেন নীরব মোদী। ২০১৪ সালের আগেই তা অনুত্পাদক সম্পত্তিতে পরিণত হয়।

গত মাসে নীরব মোদী ২১টি সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি। যার বাজারমূল্য ৫২৩ কোটি টাকা। 

আরও পড়ুন- রাজ্যসভায় আরও শক্তি বাড়ল বিজেপির