Rajya Sabha:সংসদ বানচালের অভিযোগ,বিরোধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের পথে চেয়ারম্যান!

এবার বাদল অধিবেশনের প্রথম দিন থেকেই উত্তপ্ত সংসদ। 

Updated By: Aug 11, 2021, 11:54 AM IST
 Rajya Sabha:সংসদ বানচালের অভিযোগ,বিরোধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের পথে চেয়ারম্যান!

নিজস্ব প্রতিবেদন: এবার বাদল অধিবেশনের প্রথম দিন থেকেই উত্তপ্ত সংসদ। ঘরে-বাইরে সরকারের বিরুদ্ধে এককাট্টা হয়ে প্রতিবাদে বিরোধীরা। তাঁদের হট্টগোলে বারবার মুলতুবি হয়েছে সংসদের উভয় কক্ষ। সূত্রের খবর, এই পরিস্থিতিতে সংসদ অচল করার অভিযোগে বিরোধী নেতাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে পারেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। 

গতকাল রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে দেখা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যসভার দলনেতা পীযূষ গোয়েল এবং অন্যান্য সংসাদরা। সূত্রের খবর, চেয়ারম্যানের কাছে বিরোধী নেতাদের নামে অভিযোগ করেন তাঁরা। জানান, সংসদের কাজকর্মে ইচ্ছাকৃত ভাবে বাধা দিচ্ছে বিরোধীরা। সংসদকে অচল করে দেওয়াই তাঁদের পরিকল্পনা। সেই খবরের ভিত্তিতেই রাজ্যসভার চেয়ারম্যান সম্ভবত বিরোধী সংসদদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে পারেন। 

আরও পড়ুন: Tripura: পুলিসি কাজে বাধার অভিযোগ, অভিষেক-কুণাল-দোলা-ব্রাত্যর বিরুদ্ধে দায়ের FIR

আরও পড়ুন: Warning! বেশ কয়েক বছরে তলিয়ে চলে যেতে পারে ভারতের এই ১২টি উপকূলবর্তী শহর

চলতি বাদল অধিবেশনে তৃণমূল সাংসদ শান্তনু সেনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। Pegasus ইস্য়ুতে বিবৃতি দেওয়ার সময় কেন্দ্রীয় মন্ত্রীর হাত থেকে কাগজ কেড়ে ছিঁড়ে নেওয়ার অভিযোগে, গোটা বাদল অধিবেশন থেকে তাঁকে বরখাস্ত করেন চেয়ারম্যান। এছাড়া সাংসদ বানচাল করার অভিযোগে একদিনের জন্য সাসপেন্ড করা হয় তৃণমূলের রাজ্যসভার ছয সাংসদ মৌসম নূর, দোলা সেন, আবিররঞ্জন বিশ্বাস, নাদিমুল হক, শান্তা ছেত্রী এবং অর্পিতা ঘোষকেও।

.