আগ্রার 'ঘর ওয়াপসি'-র মূল উদ্যোক্তাকে 'ছুটি'তে পাঠাল আরএসএস

আগ্রায় ধর্মান্তরণ প্রক্রিয়া 'ঘর ওয়াপসি-র মূল উদ্যোক্তা রাজশেখর সিংকে ছুটিতে পাঠাল আরএসএস। সঙ্ঘ পরিবারের ধর্ম জাগরণ মঞ্চের উত্তর প্রদেশের প্রধান ছিলেন রাজশেখর সিং।

Updated By: Jan 2, 2015, 06:14 PM IST
 আগ্রার 'ঘর ওয়াপসি'-র মূল উদ্যোক্তাকে 'ছুটি'তে পাঠাল আরএসএস

লখনউ: আগ্রায় ধর্মান্তরণ প্রক্রিয়া 'ঘর ওয়াপসি-র মূল উদ্যোক্তা রাজশেখর সিংকে ছুটিতে পাঠাল আরএসএস। সঙ্ঘ পরিবারের ধর্ম জাগরণ মঞ্চের উত্তর প্রদেশের প্রধান ছিলেন রাজশেখর সিং।

এই আরএসএস প্রচারকের ধর্মান্তরণ অনুষ্ঠানকে ঘিরে উত্তাল হয়ে ওঠে দেশীয় রাজনীতি। আগ্রার সঙ্গে সঙ্গে উত্তরাখণ্ডেও ধর্মান্তরণ অনুষ্ঠান সংগঠিত করেন তিনি। আগ্রার 'ঘর ওয়াপসি'-কে ঘিরে বিরোধীদের চাপে সংসদে কোণঠাসা হয়ে পড়ে বিজেপি। তুমুল সমালোচনার মুখে পড়ে বিজিপি ও সহযোগী গেরুয়া সংগঠনগুলি।

যদিও, সঙ্ঘ পরিবারের দাবি রাজশেখরকে ছুটিতে পাঠানো হয়েছে, কোনও কোনও সূত্র দাবি করেছে তাঁকে পদ থেকেই সরিয়ে দিয়েছে আরএসএস।

রাজশেখর নিজে দাবি করেছেন তিনি নাকি স্বাস্থ্যজনিত কারণে স্বেচ্ছায় কিছু দিনের ছুটি নিয়েছেন।

তিনি অবশ্য আগে বলেছিলেন যতদিন না পর্যন্ত ভারতের জনসংখ্যার ১০০% হিন্দু হচ্ছে ততদিন হাল ছাড়বেন না তিনি।

একটি রিপোর্টে প্রকাশ রাজশেখর তাঁর অমৃতবাণীতে জানিয়েছিলেন ''২০২১ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করা আমাদের উদ্দেশ্য। মুসলিম বা ক্রিশ্চানদের কোনও অধিকার নেই ভারতে থাকার। এদেশে থাকতে গেলে তাঁদের হিন্দু ধর্ম গ্রহণ করতে হবে অথবা দেশ ছাড়তে হবে।''

 

.