Gujarat: নির্বাচনী অঙ্কেই Rupani-র পদত্যাগ, অভিযোগ করলেন Jignesh Mevani

মেবানির মতে এই পদত্যাগের মূল কারণ শুধুমাত্র নির্বাচনী অঙ্ক।

Updated By: Sep 11, 2021, 05:57 PM IST
Gujarat: নির্বাচনী অঙ্কেই Rupani-র পদত্যাগ, অভিযোগ করলেন Jignesh Mevani

নিজস্ব প্রতিবেদন: শনিবার আচমকাই ইস্তফা দিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণি। রাজ্যপালের হাতে ইস্তফাপত্র তুলে দিয়ে তিনি জানান মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছেন এবার সংগঠনের দায়িত্ব সামলাতে চান। 

সাংবাদিক সম্মেলনে রূপাণি জানান নতুন শক্তি ও ক্ষমতায় রাজ্যের আরও উন্নতির স্বার্থে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন এবং দলের স্বার্থে আগামী দিনেও কাজ করবেন। এরপরেই  নির্দল বিধায়ক জিগনেশ মেভানি (Jignesh Mevani) টুইট করে কোভিড মোকাবিলায় ব্যর্থতার দায়ে অভিযুক্ত করেন রূপাণিকে। মেভানি টুইটারে আরও লেখেন "গুজরাটের মানুষ খুশি হতেন যদি মিঃ রূপাণি কোভিড পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থতার কারণে পদত্যাগ করতেন"। ২০২১ সালের মে এবং জুন মাসের বিভিন্ন সময়ে রূপাণির নেতৃত্বাধীন গুজরাট সরকারের অতিমারী মোকাবিলায় ব্যর্থতার চিত্র সামনে আসে। কোভিডের কারণে মৃত্যুর সংখ্যা কমিয়ে দেখানো, পক্ষাঘাতগ্রস্ত কোভিড রুগীর মুখের উপর দিয়ে পিঁপড়ে ঘুরে বেড়ানোর ছবি সহ অন্যান্য ঘটনা সামনে চলে আসায় বিজেপি সরকারের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতে আরম্ভ করে। 

 

আরও পড়ুন: Gujarat: 'এবার সংগঠনে কাজ করতে চাই', মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা বিজয় রূপাণির

মেবানির মতে এই পদত্যাগের মূল কারণ শুধুমাত্র নির্বাচনী অঙ্ক। ২০২২ সালের বিধানসভা নির্বাচনকে মাথায় রেখেই এই পদত্যাগ বলে তার দাবি। কিছুদিন আগেই কর্ণাটক এবং উত্তরাখণ্ডে মুখ্যমন্ত্রী পদে রদবদল করে বিজেপি। এবার বদল হলো গুজরাটে। উল্লেখযোগ্যভাবে উত্তরাখন্ড এবং গুজরাট এই দুই রাজ্যেই বিধানসভা নির্বাচন ২০২২ সালে এবং কর্ণাটকের নির্বাচন ২০২৩ সালে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.