Gujarat: 'এবার সংগঠনে কাজ করতে চাই', মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা বিজয় রূপাণির

২০২২-র ডিসেম্বরে বিধানসভা ভোট মোদীর রাজ্যে। 

Updated By: Sep 11, 2021, 06:03 PM IST
Gujarat:  'এবার সংগঠনে কাজ করতে চাই', মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা বিজয় রূপাণির

নিজস্ব প্রতিবেদন:  বছর ঘুরলেই বিধানসভা ভোট। গুজরাটের মুখ্যমন্ত্রী পদ থেকে আচমকাই ইস্তফা দিলেন বিজয় রূপাণি। রাজভবনে দিয়ে রাজ্যপালের হাতে ইস্তফাপত্র তুলে দিলেন তিনি। 

কেন এমন সিদ্ধান্ত? খোলসা করেননি গুজরাটের সদ্য পদত্যাগী মুখ্য়মন্ত্রী। এদিন সাংবাদিক সম্মেলনে বিজয় রূপাণি বলেন, 'সময়ের সঙ্গে সঙ্গে দলের নেতা দায়িত্ব বদলে যায়। দল যে দায়িত্ব দেয়, নেতারা সেই দায়িত্ব মনোযোগ সহকারে পালন করে থাকেন। এটাই ভারতীয় জনতা পার্টির বিশেষত্ব। মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করার পর এবার সংগঠনে কাজ করতে চাই। দল যেমন নির্দেশ দেবে, তেমনভাবেই কাজ করব'।

 

দিন কয়েক আগে বিজেপিশাসিত কর্নাটকেও কিন্তু মুখ্য়মন্ত্রী বদল হয়েছে। 'দলের নির্দেশ' মেনে পদত্যাগ করেছেন বিএস ইয়েদুরাপ্পা। ২০২২-র ডিসেম্বরে বিধানসভা ভোট গুজরাটে। তার আগে ফের একই ঘটনা ঘটল খোদ মোদী রাজ্যের। কেন? সূত্রের খবর, গোষ্ঠীকোন্দল নয়, বরং কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন বিজয় রূপাণি। দিল্লির থেকে গুজরাটে এসেছেন 'মোদি-অমিত শাহ'-র প্রতিনিধি ভূপিন্দর যাদব। মুখ্যমন্ত্রীর ইস্তফার আগে বিজেপির পরিষদীয় দলের বৈঠকেও ছিলেন তিনি। যদিও এ বিষয়ে সরকারিভাবে বিজেপির তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। 

.