মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে সাধ্বী প্রজ্ঞাকে ক্লিন চিট এনআইএর

মালেগাঁও বিস্ফোরণকাণ্ড এবার নতুন মোড় নিল। সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর সহ ৪ অভিযুক্তের উপর থেকে অভিযোগ তুলে নিল এনআইএ। ফলে সাধ্বী প্রজ্ঞা সহ এই ঘটনায় মুল অভিযুক্ত ৪ জন মুক্তি পেতে চলেছেন বলে মনে করা হচ্ছে। তবে কর্নেল পুরোহিতের উপর এখনও সন্ত্রাসবাদ বিরোধী আইন ও ভারতীয় দণ্ডবিধির অন্যান্য ধারায় অভিযোগ তোলা হয়নি। সাধ্বী প্রজ্ঞা ও কর্নেল শ্রীকান্ত পুরোহিত ছাড়া যে অভিযুক্তরা ছাড়া পেতে পারেন বলে মনে করা হচ্ছে, তাঁরা হলেন শ্যাম ভাবারলাল সাহু, শিবনারায়ণ কালসাংরা ও প্রবীণ তাক্কালকি।

Updated By: May 13, 2016, 06:28 PM IST
মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে সাধ্বী প্রজ্ঞাকে ক্লিন চিট এনআইএর

ওয়েব ডেক্স : মালেগাঁও বিস্ফোরণকাণ্ড এবার নতুন মোড় নিল। সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর সহ ৪ অভিযুক্তের উপর থেকে অভিযোগ তুলে নিল এনআইএ। ফলে সাধ্বী প্রজ্ঞা সহ এই ঘটনায় মুল অভিযুক্ত ৪ জন মুক্তি পেতে চলেছেন বলে মনে করা হচ্ছে। তবে কর্নেল পুরোহিতের উপর এখনও সন্ত্রাসবাদ বিরোধী আইন ও ভারতীয় দণ্ডবিধির অন্যান্য ধারায় অভিযোগ তোলা হয়নি। সাধ্বী প্রজ্ঞা ও কর্নেল শ্রীকান্ত পুরোহিত ছাড়া যে অভিযুক্তরা ছাড়া পেতে পারেন বলে মনে করা হচ্ছে, তাঁরা হলেন শ্যাম ভাবারলাল সাহু, শিবনারায়ণ কালসাংরা ও প্রবীণ তাক্কালকি।

বেশ কিছুদিন ধরেই অসুস্থ রয়েছে সাধ্বী প্রজ্ঞা। এদিকে, গত মাসেই এনআইএ-র পক্ষ থেকে চার্জশিট পেশ করার সময় জানানো হয়, সাধ্বীর বিরুদ্ধে মালেগাঁওকাণ্ডে যুক্ত থাকার কোনও সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায়নি।

২০০৮ সালের ২৯ সেপ্টেম্বর নাসিকের মালেগাঁওয়ে বিস্ফোরণ ঘটানো হয়। মৃত্যু হয় ৭জনের। এই ঘটনায় সাধ্বী প্রজ্ঞা, কর্নেল পুরোহিত সহ ১৪জনকে গ্রেফতার করা হয়।

.