উত্তপ্ত হচ্ছে উত্তরপ্রদেশের সাহারানপুর, গ্রেফাতার আরও ২০

গোষ্ঠী সংঘর্ষে উত্তরপ্রদেশের সাহারানপুর আরও উত্তপ্ত হয়ে উঠেছে। জমিকে কেন্দ্র করে শিখ ও স্থানীয় মুসলিমদের সঙ্গে বিবাদ শুরু হয়। তার জেরে তিন জনের মৃত্যু হয়। আহত হয় শতাধিক। ইতিমধ্যে পুলিস ২০ জনকে গ্রেফতার করেছে।

Updated By: Jul 27, 2014, 10:14 AM IST
উত্তপ্ত হচ্ছে উত্তরপ্রদেশের সাহারানপুর, গ্রেফাতার আরও ২০
zee News

সাহারানপুর: গোষ্ঠী সংঘর্ষে উত্তরপ্রদেশের সাহারানপুর আরও উত্তপ্ত হয়ে উঠেছে। জমিকে কেন্দ্র করে শিখ ও স্থানীয় মুসলিমদের সঙ্গে বিবাদ শুরু হয়। তার জেরে তিন জনের মৃত্যু হয়। আহত হয় শতাধিক। ইতিমধ্যে পুলিস ২০ জনকে গ্রেফতার করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঘটনার নিন্দা প্রকাশ করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন। এর পরেই ঘটনাস্থলে ৬০০ আধা কেন্দ্রীয় সামরিকবাহিনী পাঠানো হয়। সাহারানপুরের জেলাশাসক সন্ধ্যা তিওয়ারি জানান, ২০জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পরিস্থিতি পর্যালোচনা করে কারফিউ শিথিল করা হবে।

 শনিবার জমি বিবাদকে কেন্দ্র করেই দুই গোষ্ঠীর সংঘর্ষ শুরু হয়। এলাকায় একাধিক দোকানে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়। সংঘর্ষ থামাতে গিয়ে গুরুতর জখম হন পাঁচ পুলিসকর্মী। বিক্ষোভ তুঙ্গে উঠলে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় অম্বালার কাছে দিল্লিগামী জাতীয় সড়ক। রাজ্যের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার জন্যই এমন ধরনের ঘটনা ঘটছে বলে সাফাই দিয়েছেন উত্তরপ্রদেশের এক মন্ত্রীর।