সৌদি কূটনীতিকের বিরুদ্ধে গণধর্ষণ মামলায় অবশেষে এফআইআর দায়ের

সৌদি কূটনীতিকের বিরুদ্ধে গণধর্ষণ মামলায় অবশেষে এফআইআর দায়ের গুরগাঁও পুলিসের। এফআইআরে মূল অভিযুক্ত কূটনীতিক মাজিদ ও তাঁর ছেলে। তবে ঘটনার তদন্তের জেরে ইতিমধ্যেই আরও বড়সড় জটিলতার মুখে বিদেশমন্ত্রক। সূত্রের খবর ঘটনা প্রকাশ্যে আসার পরই সপরিবারে ভারত ছেড়েছেন মাজিদ।  মঙ্গলবার গভীর রাতে  সামনে আসে গুরগাঁওয়ে সৌদি কূটনীতিকের ভাড়া বাড়িতে নেপালের দুই মহিলাকে নির্মম গণধর্ষণের ঘটনা।নির্যাতিতা দুই মহিলার অভিযোগ, নেপালের ভূমিকম্পে সব হারিয়ে তাঁরা সৌদি কূটনীতিকের বাড়িতে পরিচারিকার কাজ নেন।

Updated By: Sep 10, 2015, 09:27 AM IST
সৌদি কূটনীতিকের বিরুদ্ধে গণধর্ষণ মামলায় অবশেষে এফআইআর দায়ের

ওয়েব ডেস্ক: সৌদি কূটনীতিকের বিরুদ্ধে গণধর্ষণ মামলায় অবশেষে এফআইআর দায়ের গুরগাঁও পুলিসের। এফআইআরে মূল অভিযুক্ত কূটনীতিক মাজিদ ও তাঁর ছেলে। তবে ঘটনার তদন্তের জেরে ইতিমধ্যেই আরও বড়সড় জটিলতার মুখে বিদেশমন্ত্রক। সূত্রের খবর ঘটনা প্রকাশ্যে আসার পরই সপরিবারে ভারত ছেড়েছেন মাজিদ।  মঙ্গলবার গভীর রাতে  সামনে আসে গুরগাঁওয়ে সৌদি কূটনীতিকের ভাড়া বাড়িতে নেপালের দুই মহিলাকে নির্মম গণধর্ষণের ঘটনা।নির্যাতিতা দুই মহিলার অভিযোগ, নেপালের ভূমিকম্পে সব হারিয়ে তাঁরা সৌদি কূটনীতিকের বাড়িতে পরিচারিকার কাজ নেন।

জেড্ডায় নিয়ে যাওয়া হয় তাঁদের। ওই কূটনীতিক ভারতে আসার পর তাঁরাও দিল্লিতে সৌদি দূতাবাসে চলে আসেন। কিছুদিনের মধ্যেই দিল্লির প্রান্তে গুরগাঁওয়ে একটি বাড়ি ভাড়া নেন ওই কূটনীতিক। সেখানে দুই মহিলাকে যৌন ক্রীতদাসী করে রাখা হয়েছিল বলে অভিযোগ। চার মাস ধরে গণধর্ষণ। খেতে না দিয়ে, ঘরে আটকে রাখা, গলায় ছুরি ঠেকিয়ে ভয় দেখানো, অত্যাচারের কিছুই বাদ ছিল না।

সম্প্রতি ওই বাড়িতে কাজে যোগ দেন আরেক পরিচারিকা। দুজনের দুরবস্থা দেখে একটি NGO-তে রিপোর্ট করেন তিনি। তাদের মাধ্যমেই পুলিস বিষয়টি জানতে পারে। অভিযুক্ত সৌদি কূটনীতিকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিস। তবে  অভিযুক্ত সৌদি কূটনীতিকের রক্ষাকবচ ঘিরে তৈরি হয় জটিলতা।  অভিযোগ অস্বীকার করে সৌদি আরব সরকারও। কালই গুরগাঁও পুলিসের কাছে রিপোর্ট তলব করে বিদেশমন্ত্রকও।

.