Marriage Dissolve: কুড়ি বছরের দাম্পত্যে ইতি ২৫ লাখের জরিমানা দিয়ে, সম্পর্ক 'অন্তঃসারশূন্য', পর্যবেক্ষণ সুপ্রিমকোর্টের

হাইকোর্টে খারিজ হয়ে গিয়েছিল আবেদন

Updated By: Sep 15, 2021, 08:19 PM IST
Marriage Dissolve: কুড়ি বছরের দাম্পত্যে ইতি ২৫ লাখের জরিমানা দিয়ে, সম্পর্ক 'অন্তঃসারশূন্য', পর্যবেক্ষণ সুপ্রিমকোর্টের

নিজস্ব প্রতিবেদন: কুড়ি বছরের বৈবাহিক জীবন (Married Life)। কিন্তু ১৬ বছর ধরেই আলাদা থাকছিলেন দম্পতি (Married Couple)। এমন সম্পর্কে কি আদৌ কোনও সারবত্তা থাকে? মামলার নিস্পত্তি করতে গিয়ে এই প্রশ্নেরই সম্মুখীন সুপ্রিমকোর্ট (Supreme Court)। অবশেষে সংবিধানের ১৪২ তম ধারার প্রযোগ করে বৈবাহিক জীবনে ইতি (Marriage Dissolve) টানল শীর্ষ আদালত।

স্ত্রীয়ের বিরুদ্ধে দুর্ব্যবহার ও নিপীড়নের অভিযোগ এনে ডিভোর্স পিটিশন দাখিল করেন স্বামী। ট্রায়াল কোর্ট পিটিশন খারিজ করে দেয়। একই কারণ দেখিয়ে তা খারিজ হয় হাইকোর্টেও। বিবাহ বিচ্ছেদ চেয়ে সুপ্রিমকোর্টে যান স্বামী। আদালতের কাছে বিগত আর দুটি একই মামলার নিদর্শন পেশ করেন যেখানে দাম্পত্য কলহের কারণে সুপ্রিমকোর্ট আইন প্রয়োগ করে বিবাহ বিচ্ছেদ ঘটায়।

আরও পড়ুন: Fuel Price: লিটারপ্রতি ৭৫ টাকা Petrol, ৬৮ টাকায় Diesel! GST বৈঠকেই মিলবে সুরাহা?

যদিও উক্ত ঘটনায় স্ত্রী আদালতকে জানান তিনি কখনই বিবাহবিচ্ছেদ চাননি। যদিও এতদিন আলাদা থাকার কারণে বৈবাহিক জীবনে আর কোনও অনুভূতিই বেঁচে নেই বলে পর্যবেক্ষণ সুপ্রিমকোর্টের। 
আর তাই আইন প্রয়োগ করে বিবাহ বিচ্ছেদ ঘটায় আদালত। শুধু তাই নয়, স্ত্রীয়ের ভরনপোষণের জন্য স্বামীকে ২৫ লক্ষ টাকা জরিমানা দিতেও নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.