দল চাইলে লোকসভা নির্বাচনে লড়তে রাজি, জানালেন শিবরাজ সিং চৌহান

লোকসভা নির্বাচনে মধ্যপ্রদেশে বিজেপি ২৯টি আসন জিতবে বলে দাবি করেন শিবরাজ সিং চৌহান।

Updated By: Feb 6, 2019, 09:08 PM IST
দল চাইলে লোকসভা নির্বাচনে লড়তে রাজি, জানালেন শিবরাজ সিং চৌহান

নিজস্ব প্রতিবেদন : আগে বলেছিলেন, মধ্যপ্রদেশের বাইরে যেতে চান না তিনি। কিন্তু এবার আগের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন শিবরাজ সিং চৌহান। খড়গপুরের সভায় দাঁড়িয়ে মধ্যপ্রদেশের প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী জানালেন,  দল যদি চায়, লোকসভা নির্বাচনে লড়তে রাজি তিনি। দল তাঁকে যে নির্দেশ দেবে, সেই নির্দেশ পালন করবেন তিনি।

আরও পড়ুন, রাজীবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলে কোনও চিঠি আসেনি : মুখ্যমন্ত্রী

কেন্দ্রে মোদী সরকারকে উত্খাত করতে বিজেপি বিরোধী জোট একের বিরুদ্ধে এক প্রার্থী দেওয়ার পরিকল্পনা করেছে। ১৯ জানুয়ারি কলকাতায় 'ইউনাইটেড ইন্ডিয়া' সভামঞ্চ থেকেই এই একের বিরুদ্ধে এক প্রার্থী দেওয়ার কথা ওঠে। এদিন  খড়গপুরের সভায় দাঁড়িয়ে অত্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গে শিবরাজ সিং চৌহান বলেন, একের বিরুদ্ধে এক লড়াই করেও কোনও লাভ হবে না। লোকসভা নির্বাচনে তাঁর রাজ্য মধ্যপ্রদেশে বিজেপি খুব ভালো ফল করবে বলে আশাপ্রকাশ করেন তিনি। লোকসভা নির্বাচনে মধ্যপ্রদেশে বিজেপি ২৯টি আসন জিতবে বলে দাবি করেন তিনি।

আরও পড়ুন, 'কপ্টার আটকালে পায়ে হেঁটে সভায় যাবেন', চ্যালেঞ্জ ছুঁড়লেন শিবরাজ সিং চৌহান

কিন্তু এদিন খড়়গপুরে দাঁড়িয়ে লোকসভায় লড়ার বিষয়ে শিবরাজ সিং চৌহান তাঁর সম্মতি জানানোর পিছনে অন্য সমীকরণের গন্ধ দেখছে রাজনৈতিক মহল। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ বলছে, আগেরবারের মতো শুধু নরেন্দ্র মোদীর মুখকে ভরসা করে নির্বাচনে যাওয়ার বিষয়ে সংশয়ে আছে বিজেপি। আর তাই বিকল্প মুখ হাতে রাখতে চাইছে বিজেপি। সেকারণেই শিবরাজ সিং চৌহানদের মতো নেতাকে প্রার্থী করা হলেও হতে পারে। এদিন যার ইঙ্গিত দিয়ে গেলেন শিবরাজ সিং চৌহান নিজেই।

.