মাঝ আকাশে ধোঁয়ায় ভরল বিমান, জরুরিভিত্তিতে অবতরণ কলকাতা বিমানবন্দরে

অল্পের জন্য রক্ষা ১৩৬ যাত্রীর

Updated By: Dec 11, 2018, 07:18 PM IST
মাঝ আকাশে ধোঁয়ায় ভরল বিমান, জরুরিভিত্তিতে অবতরণ কলকাতা বিমানবন্দরে

নিজস্ব প্রতিবেদন: মাঝ আকাশে ধোঁয়ায় ভরে গেল বিমান। বাধ্য হয়েই সেটিকে কলকাতা আন্তর্জাতিক বিমান বন্দরে জরুরিভিত্তিতে অবতরণ করানো হয়। বিমানটিতে ছিলেন ১৩৬ জন যাত্রী।

আরও পড়ুন-ছত্তীসগঢ়ে ভরাডুবির পর মোদীর ঢাল হয়ে দায় নিলেন রমন 

ইন্ডিগোর একটি এ৩২০ এয়ারবাস সোমবার রাতে জয়পুর থেকে কলকাতার উদ্দেশ্য রওনা হয়। বিমানটি যখন বিমানবন্দর থেকে ৪৫ মাইল দূরে তখন বিমানের মধ্যে ধোঁয়ায় ভরে যায়। বিপদ বুঝে চালক এটিসির সঙ্গে যোগাযোগ করেন ‘মে ডে’ কল করে। এরপরই আপাতকালীন তত্পরতায় বিমানটিকে কলকাতা বিমানবন্দরে অবতরণ করানো হয়। ডিজিসিএর পক্ষ থেকে জানানো হয়েছে কোনও যাত্রী আহত হননি।

ইন্ডিগোর পক্ষ থেকে ওই ঘটনার কথা স্বীকার করা হয়েছে। তবে জানানো হয়েছে বিমানটিতে অতীতে কোনও সমস্যা হয়নি। ধোঁয়া নয়, সন্দেহজনক ধোঁয়া বলে দাবি করা হয়েছে। এদিকে সংবাদমাধ্যেমের খবর অনুযায়ী কোনও কোনও যাত্রী ধোঁয়ায় বিমান ভরে যাওয়ার কথা দাবি করেছেন। কলকাতা বিমানবন্দরে বহু যাত্রীকে আপাতকালীন দরজা দিয়ে নীচে নামানো হয়। বাকীরা নেমে আসেন সামনের দরজা দিয়েই।

আরও পড়ুন-পাঁচ রাজ্যের ধাক্কায় বঙ্গে সভা বাতিল মোদীর, গড়াবে তো রথের চাকা? 

কলকাতা বিমানবন্দরে অবতরণের পর বিমানটিকে একটি আলাদা জায়গায় নিয়ে যাওয়া হয়। কীভাবে বিমানের ভেতরে ধোঁয়া এল তা নিয়ে তদন্ত শুরু করেছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।

.