'পদ্মকাঁটা'র সঙ্গ ছেড়ে কি ভাইয়ের হাত ধরবেন উদ্ধব?

পদ্মকাঁটার সঙ্গে আর ঘর করতে চান না, তাহলে কি ভাইয়ের হাতই ধরবেন উদ্ধব ঠাকরে? 'বালাসাহেব' তনয় গতকালই ঘোষণা করে দিয়েছেন যে, আর পদ্মবনে কাঁটার খোঁচা খেতে চায়না তাঁর শিবসৈনিকরা। বৃহন্মুম্বাই পুরসভার নির্বাচনে বিজেপির সঙ্গে শিবসেনার জোট থাকছে না এবং ভবিষ্যতেও জোটের দরজায় যে শিবসেনা আর কড়া নাড়বে না তাও বলে দিয়েছেন উদ্ধব। তাহলে কি একদা, মাতশ্রীর দু'নম্বর ক্ষমতাধারী রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)-র সঙ্গে জোটে যাবে শিবসেনা!

Updated By: Jan 27, 2017, 09:20 PM IST
'পদ্মকাঁটা'র সঙ্গ ছেড়ে কি ভাইয়ের হাত ধরবেন উদ্ধব?

ওয়েব ডেস্ক: পদ্মকাঁটার সঙ্গে আর ঘর করতে চান না, তাহলে কি ভাইয়ের হাতই ধরবেন উদ্ধব ঠাকরে? 'বালাসাহেব' তনয় গতকালই ঘোষণা করে দিয়েছেন যে, আর পদ্মবনে কাঁটার খোঁচা খেতে চায়না তাঁর শিবসৈনিকরা। বৃহন্মুম্বাই পুরসভার নির্বাচনে বিজেপির সঙ্গে শিবসেনার জোট থাকছে না এবং ভবিষ্যতেও জোটের দরজায় যে শিবসেনা আর কড়া নাড়বে না তাও বলে দিয়েছেন উদ্ধব। তাহলে কি একদা, মাতশ্রীর দু'নম্বর ক্ষমতাধারী রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)-র সঙ্গে জোটে যাবে শিবসেনা!

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, দুই তরফের শীর্ষস্তরে আলোচনা শুরু হয়েছে এবং তা একেবারেই প্রাথমিক অবস্থায় রয়েছে। আসন রফার বিষয়ে ১৭৭ : ৫০ অনুপাতের কথাও শোনা যাচ্ছে। তবে জোট যদি হয়, সেক্ষেত্রে মুম্বাইয়ের বাইরের পুরসভা ও ২৫টি জেলা পঞ্চায়েতের জন্যও হবে। কিন্তু শেষ পর্যন্ত জোট হচ্ছে কিনা তা আর দিন দুয়েকের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- দেশে পরপর রেল দুর্ঘটনার পিছনে ISI, প্রাথমিক তদন্তে দাবি NIA-এর

প্রসঙ্গত, একদিন আগেই দুই দলের মধ্যে চরম আকচাআকচি হয়েছে বাল ঠাকরের ছবি ব্যবহার করা নিয়ে। রাজ ঠাকরের এমএনএস-এর দাদার এলাকার প্রার্থী 'বালাসাহেব'-এর ছবি ব্যবহার করে স্থানীয় আবেগ কাজে লাগিয়ে ভোট টানার চেষ্টা করলে তীব্র প্রতিবাদ জানায় উদ্ধবের শিবসেনা। উল্লেখ্য, গতবছর দু'দলই আলোচনায় বসে জোটের সম্ভবনা নিয়ে। কিন্তু তখনকার সেই আলোচনা একেবারেই বাস্তবায়িত হয়নি।

এদিকে, গতকালই দলীয় কর্মীসভায় বিজেপিকে 'গুণ্ডাদের দল' বলে দীর্ঘ ২৫ বছরের জোট ছিন্ন করার কথা ঘোষণা করেছেন উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন- ভোটের আগে মাদক সমস্যায় সরগরম পাঞ্জাব রাজনীতি

.