Strand Road অগ্নিকাণ্ডে কেন্দ্র-রাজ্য তরজা, Mamataর অসহযোগিতার অভিযোগ ওড়ালেন Piyush

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ উড়িয়ে দিয়েছেন রেলমন্ত্রী পীয়ূস গোয়েল (Piyush Goyal)।

Updated By: Mar 9, 2021, 01:38 PM IST
Strand Road অগ্নিকাণ্ডে কেন্দ্র-রাজ্য তরজা, Mamataর অসহযোগিতার অভিযোগ ওড়ালেন Piyush
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড (Strand Road Fire) ঘিরে কেন্দ্র-রাজ্য সংঘাত তুঙ্গে। গতকালই রেলের বিরুদ্ধে অহযোগিতার অভিযোগ আনেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। জানান, চেয়েও পাওয়া যায়নি বিল্ডিং-এর ম্যাপ। এদিন ঘটনাস্থলে এসে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁর কথায়,'রেলের তরফে কেউ আসেনি। একটা ম্যাপ চাওয়া হয়েছিল। কোনও সহযোগিতা পাওয়া যায়নি। দুর্ঘটনা নিয়ে রাজনীতি করতে চাই না। রেলের জায়গা রেলের সবটাই। তাঁদের কেউ এসেছেন কিনা খোঁজ নিচ্ছিলাম। কিন্তু কেউ আসেননি।' 

অন্য়দিকে মমতার অভিযোগ উড়িয়ে দিয়েছেন রেলমন্ত্রী পীয়ূস গোয়েল (Piyush Goyal)। রাজ্য সরকারের করা অসহযোগিতার অভিযোগ খারিজ করে রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal) জানান, রেলের তরফে সমস্ত সহযোগীতা করা হয়েছে। একইসঙ্গে টুইট করে মৃতদের পরিবারগুলিকে সমবেদনা জানানোর পাশাপাশি সমস্তরকম সাহায্যেরও আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী। 

আরও পড়ুন: অগ্নিকাণ্ডে রেলের ভূমিকায় প্রশ্ন Mamata-র, মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য ও চাকরি

 ঘটনা নিয়ে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। আজ সকালে করা টুইটে তিনি লিখেন, 'কলকাতায় অগ্নিকাণ্ডের জেরে প্রাণহানির ঘটনায় আমি শোকাহত। দুঃখের সময়ে সাহসীদের পরিবারের পাশে আছি। আশা করছি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন'। প্রধানমন্ত্রীর দফতরের তরফে ক্ষতিপূরণের ঘোষণাও করা হয়েছে। উল্লেখ্য, গতকাল ঘটনাস্থলে গিয়ে মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ও সরকারি চাকরি দেওয়ার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার টুইট করে শোক প্রকাশ করেছে রাজ্যপাল জগদীপ ধনখড়ও। তিনি লিখেছেন, কলকাতায় অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণহানিতে শোকাহত। কলকাতার স্ট্র্যান্ড রোড পূর্ব রেলের অফিসে আগুনের সঙ্গে লড়াই করা ৯ জন মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানাই। 

.