SSC, Supreme Court: 'যত দ্রুত সম্ভব বাগ কমিটি রিপোর্ট খতিয়ে দেখতে হবে'

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আইজীবী গৌরব আগরওয়ালকে 'আদালত বন্ধু' নিয়োগ করল সুপ্রিম কোর্ট। সোম ও বুধবার ফের মামলার শুনানি।

Updated By: Apr 26, 2023, 07:26 PM IST
SSC, Supreme Court:  'যত দ্রুত সম্ভব বাগ কমিটি রিপোর্ট খতিয়ে দেখতে হবে'

জ্যোতির্ময় কর্মকার: 'যত দ্রুত সম্ভব বাগ কমিটি রিপোর্ট খতিয়ে দেখতে হবে'। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় 'আদালত বন্ধু' নিয়োগ করল সুপ্রিম কোর্ট। দায়িত্ব কে? আইজীবী গৌরব আগরওয়াল। আগামী সোমবার ও বুধবার দু'দফায় ফের মামলার শুনানি।

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির শিকড় কোথায়? অবসরপ্রাপ্ত বিচারপতির রঞ্জিতকুমার বাগের নেতৃত্বে একটি কমিটি গঠন করে কলকাতা হাইকোর্ট। স্রেফ নিয়োগ মামলাগুলির অনুসন্ধানই নয়, গত বছরের ১৩ মে আদালতে রিপোর্ট জমা দিয়েছে এই কমিটি।

আরও পড়ুন:  Mumbai: স্ত্রীকে দায়ী, নোট লিখে মেয়েকে খুন করে আত্মঘাতী ব্যবসায়ী

আদালত সূত্রে খবর, এই বাগ কমিটি রিপোর্ট এখনও মামলার সংশ্লিষ্ট সবপক্ষের কাছে পৌঁছয়নি। অথচ ওই রিপোর্টে ভিত্তিতেই শুনানি চলছে! কীভাবে? বাগ কমিটির রিপোর্ট খতিয়ে দেখার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সেই কাজে সহায়তা করার জন্য ‘আদালত বন্ধু’ হিসেবে আইজীবী  গৌরব আগরওয়ালকে নিয়োগ করল সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সুধাংশু ধুলিয়ার ডিভিশন। 

এর আগে, নিয়োগ দুর্নীতি মামলায় গ্রুপ ডি পদে ১ হাজার ৯১১ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন হাইকোর্ট বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সঙ্গে ৩ সপ্তাহের মধ্যে বেতন ফেরত।  পাল্টা ডিভিশন বেঞ্চে মামলা করেন চাকরিহারারা। বেতন ফেরতের নির্দেশ স্থগিতাদেশ জারি করে ডিভিশন বেঞ্চ। কিন্তু এসএসসি গ্রুপ ডি-তে চাকরি বাতিলের নির্দেশই বহাল থাকে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করা হয়েছে সুপ্রিম কোর্টে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.