Stampede at Vaishno Devi: নতুন বছরের শুরুতেই মর্মান্তিক দুর্ঘটনা, বৈষ্ণোদেবী মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত্যু ১২ জনের

মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই আশঙ্কা। 

Updated By: Jan 2, 2022, 09:49 AM IST
Stampede at Vaishno Devi: নতুন বছরের শুরুতেই মর্মান্তিক দুর্ঘটনা, বৈষ্ণোদেবী মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত্যু ১২ জনের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বর্ষবরণের রাতে বৈষ্ণোদেবী মন্দিরে মর্মান্তিক দুর্ঘটনা। পদপিষ্ট হয়ে ১২ জনের মৃত্যু। আহত একাধিক দর্শনার্থী। মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই আশঙ্কা। আহতদের নারায়ণী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মন্দির চত্বরে মোতায়েন করা হয়েছে পুলিস। মৃতদের মধ্যে বেশ কয়েকজন দিল্লি, হরিয়ানা,পাঞ্জাব এবং একজন জম্মু ও কাশ্মীরের বাসিন্দা।

নিহতদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। জম্মু ও কাশ্মীরের ডিজিপি দলবীর সিং-এর তথ্য অনুযায়ীস পদপিষ্ঠ হয়েছ আহত ১৩ জন। বর্ষবরণের রাত ২.৪৫ নাগাদ ঘটনাটি ঘটে বলে প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে। ভিড়ের মধ্যে বচসা, ধাক্কাধাক্কি থেকেই মর্মান্তিক এই ঘটনার সূত্রপাত। 

আরও পড়ুন, Andhra Pradesh: জিন্না টাওয়ার কেন্দ্রের নাম পরিবর্তনের দাবি BJP-র, বিরোধিতায় YSRCP

শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের বৈষ্ণোদেবী মন্দিরে পদদলিত হওয়ার খবর পাওয়া যায়। ঘটনার পেছনের কারণ হিসেবে উল্লেখ করা হচ্ছে, নববর্ষ উপলক্ষে ভক্তদের অস্বাভাবিক ভিড়। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী টুইট করে লিখেছেন, "মাতা বৈষ্ণোদেবী ভবনে পদদলিত হয়ে প্রাণহানির ঘটনায় অত্যন্ত দুঃখিত। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা। আহতরা শীঘ্রই সুস্থ হয়ে উঠুক"। মর্মান্তিক ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রত্যেকের জন্য মোদী ২ লক্ষ এবং আহতদের ৫০ হাজার ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.