সারদা কেলেঙ্কারি: সুপ্রিম কোর্টে খারিজ রাজ্য সরকারের আবেদন

সারদা মামলা সংক্রান্ত রাজ্য সরকারের আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। সারদার তদন্তে রাজনৈতিক উদ্দেশ্যে সিবিআইকে ব্যবহার করা হচ্ছে। এই অভিযোগে গত ১৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। রাজ্যের দাবি ছিল , CBI তদন্ত হোক সুপ্রিম কোর্টের নজরদারিতে। রাজ্যের পাশাপাশি একই আবেদন জানিয়েছেন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। আজ রাজ্য সহ মহুয়া মিত্রের আবেদনও খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত।

Updated By: Feb 5, 2015, 04:15 PM IST
সারদা কেলেঙ্কারি: সুপ্রিম কোর্টে খারিজ রাজ্য সরকারের আবেদন

নয়া দিল্লি: সারদা মামলা সংক্রান্ত রাজ্য সরকারের আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। সারদার তদন্তে রাজনৈতিক উদ্দেশ্যে সিবিআইকে ব্যবহার করা হচ্ছে। এই অভিযোগে গত ১৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। রাজ্যের দাবি ছিল , CBI তদন্ত হোক সুপ্রিম কোর্টের নজরদারিতে। রাজ্যের পাশাপাশি একই আবেদন জানিয়েছেন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। আজ রাজ্য সহ মহুয়া মিত্রের আবেদনও খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত।

রাজ্য সরকারের অভিযোগ, বিজেপি নেতারা যখন যাঁর নাম করছেন, হুবহু সেই ক্রমান্বয়েই তৃণমূলের নেতামন্ত্রীদের গ্রেফতার অথবা সমন করছে CBI। শুধু তাই নয়, রাজ্যে প্রায় ৫৭০টি বেআইনি অর্থলগ্নি সংস্থা থাকলেও, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি মাত্র ৭০টির বিরুদ্ধে তদন্ত করছে বলে অভিযোগ ছিল রাজ্য সরকারের।

বিচারপতি অসুস্থ থাকায় মামলা পিছিয়ে যায় ২৭ জানুয়ারি পর্যন্ত। কিন্তু ২৭ তারিখও শুনানি পিছিয়ে যায়। শেষ পর্যন্ত আজ অ্যাপেক্স কোর্টের শুনানিতে খারিজ হল রাজ্য সরকারের আবেদন।

.