রেল বাজেটে রাজ্যের পাওনা

মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্পে বরাদ্দ মাত্র ১হাজার টাকা। এই থেকেই স্পষ্ট, এবারের রেল বাজেটে বাংলার প্রাপ্তির বহরটা। কাঁচরাপাড়া রেল কোচ ফ্যাক্টরির জন্য রেল বাজেটে মাত্র ১হাজার টাকাই বরাদ্দ করেছেন সুরেশ প্রভু। তবে ১০টি নতুন ট্রেন পেয়েছে পশ্চিমবঙ্গ। এছাড়া শিয়ালদা এবং হাওড়া স্টেশনে ২টি নতুন প্ল্যাটফর্মের প্রস্তাব ছিল বাজেটে।

Updated By: Feb 25, 2016, 06:53 PM IST
রেল বাজেটে রাজ্যের পাওনা

ওয়েব ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্পে বরাদ্দ মাত্র ১হাজার টাকা। এই থেকেই স্পষ্ট, এবারের রেল বাজেটে বাংলার প্রাপ্তির বহরটা। কাঁচরাপাড়া রেল কোচ ফ্যাক্টরির জন্য রেল বাজেটে মাত্র ১হাজার টাকাই বরাদ্দ করেছেন সুরেশ প্রভু। তবে ১০টি নতুন ট্রেন পেয়েছে পশ্চিমবঙ্গ। এছাড়া শিয়ালদা এবং হাওড়া স্টেশনে ২টি নতুন প্ল্যাটফর্মের প্রস্তাব ছিল বাজেটে।

নতুন প্ল্যাটফর্ম দুটির জন্য মোট বরাদ্দ হয়েছে ১ কোটি ১০ লক্ষ টাকা। হাওড়া স্টেশনে ৪টি প্ল্যাটফর্মের দৈর্ঘ্য বাড়ানোর প্রস্তাবও দিয়েছেন রেলমন্ত্রী। এছাড়া নতুন একটি টার্মিনালও পাচ্ছে রাজ্য। নিউ গড়িয়া স্টেশনে আড়াই কোটি টাকা ব্যয়ে তৈরি হবে নতুন টার্মিনাল। পাশাপাশি রেল বাজেটে রাজ্যে ৬২টি নতুন ওভারব্রিজ, আন্ডারপাস এবং সাবওয়ে তৈরির ঘোষণা করা হয়েছে।

.