স্থগিত হচ্ছে না UPSC-র সিভিল সার্ভিস পরীক্ষা, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

ইউপিএসসি-র প্রিলিম পরীক্ষা নেওয়ার কথা ছিল ৩১ মে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তা পিছিয়ে ৪ অক্টোবর  করা হয়

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 30, 2020, 06:45 PM IST
স্থগিত হচ্ছে না UPSC-র সিভিল সার্ভিস পরীক্ষা, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ইউপিএসসি-র সিভিল সার্ভিস(প্রিলিমিনারি) পরীক্ষা স্থগিত হচ্ছে না। পরীক্ষা হবে ৪ অক্টোবরই। বুধবার পরীক্ষা পিছিয়ে দেওয়ার একটি আবেদন খারিজ করে দিয়ে জানাল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-'কোভিড প্রোটোকল মেনেই হবে উত্সব... বাগডোগরা বিমানবন্দরের জন্য ১০৪ একর জমি'

করোনা সংক্রমণের ভয় ও দেশের একাধিক জায়গায় প্রবল বন্যার কথা তুলে ধরে ইউপিএসসি-র প্রিলিম পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন করা হয় সুপ্রিম কোর্টে। ওই আবেদনের ভিত্তিতে আজ সুপ্রিম কোর্টের বিচারপতি এ এম খানওয়ালিকর ও বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চ রায় দেয়, ইউপিএসসি-কে দেখতে হবে করোনা স্বাস্থ্যবিধি ঠিকমতো মেনে চলা হচ্ছে কিনা। পাশাপাশি যাঁরা এবার শেষবার পরীক্ষা দিচ্ছেন তাঁদের আরও একবার পরীক্ষায় বসার সুযোগ দেওয়া যায় কিনা তা চিন্তাভাবনা করে দেখুক ইউপিএসসি। 

আরও পড়ুন-'অত্যন্ত গুরুত্বপূর্ণ রায়, আজ সবার খুশির দিন', বাবরি রায়ে উচ্ছ্বসিত আডবানি

প্রসঙ্গত, ইউপিএসসি-র প্রিলিম পরীক্ষা নেওয়ার কথা ছিল ৩১ মে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তা পিছিয়ে ৪ অক্টোবর  করা হয়। এবার দেশের ৭২ শহরে পরীক্ষা সিট পড়েছে। পরীক্ষায় বসছেন ৬ লাখ পরীক্ষার্থী। এদিন ইউপিএসসি শীর্ষ আদালতে জানায় পরীক্ষার আয়োজন করার জন্য ইতিমধ্যেই ৫০ কোটি টাকা খরচ হয়ে গিয়েছে। এরকম এক পরিস্থিতিতে পরীক্ষা পিছিয়ে দিলে বিপুল টাকার ক্ষতি হবে। তার পরেই ওই রায় দেয় সুপ্রিম কোর্ট।