গীতাকে জাতীয় গ্রন্থ হিসাবে ঘোষণা করতে চলেছে মোদী সরকার, জানালেন সুষমা স্বরাজ

গীতাকে জাতীয় গ্রন্থ হিসাবে ঘোষণা করতে চলেছে নরেন্দ্র মোদী সরকার। জানিয়ে দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। সুষমার এই ঘোষণার পর বিতর্কের ঝড় শুরু হয়েছে। দিল্লিতে ভগবত গীতার ৫,১৫১ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সুষমা এই ঘোষণা করেন।

Updated By: Dec 7, 2014, 05:17 PM IST
গীতাকে জাতীয় গ্রন্থ হিসাবে ঘোষণা করতে চলেছে মোদী সরকার, জানালেন সুষমা স্বরাজ

ওয়েব ডেস্ক: গীতাকে জাতীয় গ্রন্থ হিসাবে ঘোষণা করতে চলেছে নরেন্দ্র মোদী সরকার। জানিয়ে দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। সুষমার এই ঘোষণার পর বিতর্কের ঝড় শুরু হয়েছে। দিল্লিতে ভগবত গীতার ৫,১৫১ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সুষমা এই ঘোষণা করেন।

সেই অনুষ্ঠানে কেন্দ্রীয় বিদেশমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার সহ বেশ কয়েকজন বিজেপি নেতা। এরপর সুষমা বলেন, তিনি কোনও মন্ত্রী হিসাবে নয় একজন সাধারণ মানুষ হিসাবে এই কথা বলছেন। সুষমা আর বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মার্কিন যুক্তরাষ্ট্র সফরে জাতীয় গ্রন্থ হিসাবে ভগবত গীতা প্রেসিডেন্ট বারাক ওবামাকে উপহার হিসাবে তুলে দেন। 

এরপর সুষমা বলেন, গীতায় সবার সবধরণের সমস্যার সমধানের জবাব আছে, তাই গীতাকে জাতীয় গ্রন্থ হিসাবে ঘোষণা করা উচিত। তিনি বিদেশমন্ত্রী হিসাবে যেসব চ্যালেঞ্জের মোকাবিলা করছেন, তার  কৃতিত্বও তিনি ভগবত গীতাকে দিয়েছেন।