Spy Pigeon Caught: পায়ে লাগানো ক্যামেরা-চিপ, ওড়িশায় পাকড়াও চর-পায়রা

পারাদ্বীপ উপকূলে মাছ ধরতে বেরিয়েছিল মাছ ধরার ট্রলার 'সারথী'। এর কর্মী পীতাম্বর বেহরা সংবাদমাধ্যমে বলেন, আমাদের বোটে ওই পায়রাটি বসেছিল। লক্ষ্য করলাম ওর পায়ে কিছু একটা বাঁধা রয়েছে। দেখলাম ওর ডানাতেও কিছু একটা লেখা রয়েছে

Updated By: Mar 9, 2023, 02:05 PM IST
Spy Pigeon Caught: পায়ে লাগানো ক্যামেরা-চিপ, ওড়িশায় পাকড়াও চর-পায়রা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুলিসের সন্দেহ গুপ্তচর। কারণ পায়ে লাগানো রয়েছে ক্যামেরা ও মাইক্রোচিপ। এমনই পায়রাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়ল ওড়িশার জগত্সিংহপুরে। পারাদ্বীপ উপকূলে একটি মাছ ধরার বোটে পায়রাটি ধরা পড়ে।

আরও পড়ুন-অ্যাডিনো আতঙ্ক, বাড়ছে শিশু মৃত্যু; কলকাতায় কেন্দ্রের শিশু সুরক্ষা কমিশন

জগত্সিংহপুরের এসপি রাহুল পি আর জানিয়েছেন, আমাদের পশু চিকিত্সকরা ওই পায়রাটিকে পরীক্ষা করে দেখবে। রাজ্য ফরেন্সিক ল্যাবরেটরির সাহায্য নিয়ে ওই ক্যামেরা ও মাইক্রো চিপটি পরীক্ষা করে দেখা হবে। পায়রাটির ডানায় কিছু একটা লেখা রয়েছে বলে মনে হচ্ছে। এর জন্য হস্তরেখা বিশারদের সাহায্য নেওয়া হবে।

পারাদ্বীপ উপকূলে মাছ ধরতে বেরিয়েছিল মাছ ধরার ট্রলার 'সারথী'। এর কর্মী পীতাম্বর বেহরা সংবাদমাধ্যমে বলেন, আমাদের বোটে ওই পায়রাটি বসেছিল। লক্ষ্য করলাম ওর পায়ে কিছু একটা বাঁধা রয়েছে। দেখলাম ওর ডানাতেও কিছু একটা লেখা রয়েছে। লেখাটি ওড়িয়ায় না হওয়া কিছু বুঝতে পারিনি। পায়রাটি কাছে আসতেই ওকে ধরে ফেলি। পায়রাটিকে মেরিন পুলিসের হাতে তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, ভারত-পাক সীমান্তে পঞ্জাবে এই ধরনের পায়রা বা ঘুড়ি উড়ে আসার কথা প্রায়ই শোনা গিয়েছে অতীতে। কোনও কোনও সময় তারা ধরাও পড়েছে। দিন দশেক আগেই কোঙ্কন উপকূলে ৩৫ কিলোমিটার গভীরে এক মাছ ধরার বোটে এসে বসে একটি পায়রা। তাকেও ধরে  বোটের কর্মীরা। তবে তার কাছে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.