তবিলিঘি প্রধান মওলানা সাদ সম্পর্কে ডোসিয়ার তৈরি করল দিল্লি পুলিস, নজর মার্কাজের আয়ের উত্সে

তদন্তকারীদের ধরণা, মওলানা সাদের কমপক্ষে ২ কোটি টাকা সম্পত্তি রয়েছে। 

Updated By: Apr 25, 2020, 04:44 PM IST
তবিলিঘি প্রধান মওলানা সাদ সম্পর্কে ডোসিয়ার তৈরি করল দিল্লি পুলিস, নজর মার্কাজের আয়ের উত্সে

নিজস্ব প্রতিবেদন: দিল্লির নিজামুদ্দিন মার্কাজের প্রধান মওলানা সাদ কান্দালভির ওপরে একটি ডোসিয়ার তৈরি করল দিল্লি পুলিস। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি বিনা অনুমতিতে মার্কাজে ধর্মীয় সমাবেশ করেছেন। ওই ডসিয়ারে মওলানা সাদ ছাড়াও তাঁর ৩ ছেলের নাম রাখা হয়েছে। রয়েছে তাঁর পরিচিত আরও অনেকের নামও।

আরও পড়ুন-করোনা আক্রান্তদের পাতে পড়ল বিরিয়ানি! রমজান মাসে মানবিক হাসপাতাল

ডসিয়ারে জানানো হয়েছে মওলানা সাচ প্রতিদিন রোজ সকাল আটটায় মার্কাজে আসেন। বেরিয়ে যান দুপুর দুটোয়। ফের আসেন ৪টের সময়। থাকেন রাত ১০টা পর্যন্ত। পুলিসের দাবি মওলানা সাদের ছেলে ও ভাইপোরাও দিল্লির মার্কাজের সঙ্গে জড়িত এবং টাকাপয়সা লেনদেনের ক্ষেত্রে তাদের ক্ষমতা রয়েছে। তদন্তকারীদে ধরণা, মওলানা সাদের কমপক্ষে ২ কোটি টাকা সম্পত্তি রয়েছে। ওইসব সম্পত্তির টাকা কোথা থেকে এসেছে তা বোঝার জন্য সম্প্রতি উত্তরপ্রদেশের সামলিতে সাদের ফার্ম হাউসে অভিযান চালায় পুলিস। কিন্তু কোনও কিছু পাওয়া যায়নি।

দিল্লির জাকির নগরে একটি ৬ তলা বাড়িতে থাকেন মওলানা আব্দুল রহমান। পুলিসের অনুমান তাঁর বিরুদ্ধে অভিযোগ জমা পড়ার পর মওলানা সাদ ও মওলানা আব্দুল রহমানের বাড়িতেই লুকিয়ে ছিলেন।

আরও পড়ুন-Live: রাজ্যে করোনায় চিকিৎসাধীন ৩৮৫, মৃত বেড়ে ১৮ | দেশে সক্রিয় আক্রান্ত ১৮৬৬৮, মৃত ৭৭৫

উল্লেখ্য, গত মার্চ মাসে দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের এক সভা হয়। সেখানে যোগ দেন ৮৫০ বিদেশি। অনুমান করা হচ্ছে তাদের কাছ থেকে ভারচীয় জামাতিরা সংক্রমিত হয়েছেন। এনিয়ে তোলপাড় হয় গোটা দেশ।

.