Taslima Nasreen On Prophet Remark Controversy: 'কেউ সমালোচনার ঊর্ধ্বে নন', পয়গম্বরকে নিয়ে মন্তব্য বিতর্কে লিখলেন তসলিমা

মহম্মদ পয়গম্বরকে নিয়ে নূপুর শর্মার করা মন্তব্যের জেরে আন্তর্জাতিক মহলে বেশ চাপে ভারত। ইরান, ইরাকের মতো দেশ ইতিমধ্যে ভারতীয় রাষ্ট্রদূতদের সমন পাঠিয়েছে। উষ্মা প্রকাশ করেছে আরও অনেক ইসলামিক দেশ। দেশেও শুরু হয়েছে বিক্ষোভ। বহু জায়গায় প্রতিবাদে পথে নেমেছেন মানুষ। 

Updated By: Jun 9, 2022, 09:01 PM IST
Taslima Nasreen On Prophet Remark Controversy: 'কেউ সমালোচনার ঊর্ধ্বে নন', পয়গম্বরকে নিয়ে মন্তব্য বিতর্কে লিখলেন তসলিমা

নিজস্ব প্রতিবেদন: মহম্মদ পয়গম্বরকে নিয়ে সাসপেন্ডেড বিজেপি নেত্রী নূপুর শর্মার 'বিতর্কিত' মন্তব্য। যা নিয়ে দেশ-বিদেশে প্রবল সমালোচনা শুরু হয়েছে। এবার এই বিতর্কে মুখ খুললেন প্রখ্যাত সাহিত্যিক তসলিমা নাসরিন (Taslima Nasreen)।

মহম্মদ পয়গম্বরকে নিয়ে নূপুর শর্মার করা মন্তব্যের জেরে আন্তর্জাতিক মহলে বেশ চাপে ভারত। ইরান, ইরাকের মতো দেশ ইতিমধ্যে ভারতীয় রাষ্ট্রদূতদের সমন পাঠিয়েছে। উষ্মা প্রকাশ করেছে আরও অনেক ইসলামিক দেশ। দেশেও শুরু হয়েছে বিক্ষোভ। বহু জায়গায় প্রতিবাদে পথে নেমেছেন মানুষ। নূপুর শর্মার বিরুদ্ধে বিজেপি নেতৃত্ব কঠোর পদক্ষেপ নিলেও, থামছে না বিক্ষোভ।      

এই পরিস্থিতিতে টুইটারে নিজের মতাতম জানালেন প্রখ্যাত সাহিত্যিক তসলিমা নাসরিন (Taslima Nasreen)। তিনি লেখেন, "কেউ সমালোচনার উপরে নন। কোনও মানুষ, কোনও সন্ত, কোনও মাশিহা, কোনও মহম্মদ, কোনও ভগবান নন। এই বিশ্বকে বাসযোগ্য বানানোর জন্য সমালোচনা অত্যন্ত জরুরী।"

মহম্মদ পয়গম্বর নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য। এর প্রতিবাদে দেশে-বিদেশে প্রতিবাদ শুরু হয়েছে। যার প্রভাব পড়েছে রাজ্যেও। বৃহস্পতিবার থেকে রাস্তা অবরোধ শুরু হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.