আজও উত্তেজনা জারি রইল ভারত-পাক নিয়ন্ত্রণ রেখায়

ভারত-পাক নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা কমার লক্ষণ নেই। অব্যাহত পাক উস্কানি। পুঞ্চের পর এবার নওসেরা সেক্টরেও সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাক সেনা। পাল্টা গুলি চালাল ভারতীয় বাহিনীও। ২৪ ঘণ্টায় ছ'বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

Updated By: Oct 4, 2016, 04:28 PM IST
আজও উত্তেজনা জারি রইল ভারত-পাক নিয়ন্ত্রণ রেখায়

ওয়েব ডেস্ক: ভারত-পাক নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা কমার লক্ষণ নেই। অব্যাহত পাক উস্কানি। পুঞ্চের পর এবার নওসেরা সেক্টরেও সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাক সেনা। পাল্টা গুলি চালাল ভারতীয় বাহিনীও। ২৪ ঘণ্টায় ছ'বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

মঙ্গলবার ভোর সোওয়া পাঁচটা। ঘুম থেকে ওঠেননি রাজৌরি জেলার নওসেরা সেক্টরের বাসিন্দারা। হঠাত্ই গোলা গুলির শব্দ। নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে ছুটে আসছে মর্টারের গোলা, সঙ্গে গুলিবৃষ্টি।

নওসেরার তিনটি জায়গা থেকে হামলা হয়  ।  চুপ করে বসে না থেকে পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। সেনার তরফে সঙ্গে সঙ্গে খালি করে দেওয়া হয় কলসিয়া গ্রাম। বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। গত সাত দিনে অন্তত বারো বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।

৩ অক্টোবর
পুঞ্চের চারটি জায়গায় সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাক সেনা

২ অক্টোবর
জম্মুর পালানওয়ালায়  গুলিবৃষ্টি করে পাকিস্তান

আরও পড়ুন- কেন্দ্রের তরফে সার্জিকাল স্ট্রাইকের প্রমাণ দেওয়া প্রয়োজন, দাবি উঠল ঘর থেকেই

৩০ সেপ্টেম্বর
আখনুর সেক্টরের একাধিক জায়গায় পাক সেনার গুলি বর্ষণ

নির্দিষ্ট উদ্দেশ্য নিয়েই এত ঘন ঘন সংঘর্ষবিরতি লঙ্ঘন করছে পাকিস্তান। কভার ফায়ার করে জঙ্গি অনুপ্রবেশের পথ সুগম করতেই এই হামলা। এমনটাই মনে করছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- ফের পাকিস্তান থেকে ভারতের পথে সন্দেহজনক জলযান

.