‘আপনারা ভগবান, সমস্ত দেশবাসীর হয়ে ধন্যবাদ’, Doctors' Day-তে চিকিৎসকদের Modi-র কুর্নিশ

ভার্চুয়ালি Indian Medical Association-এর একটি অনুষ্ঠানে যোগ দেন নরেন্দ্র মোদী।

Updated By: Jul 1, 2021, 05:06 PM IST
‘আপনারা ভগবান, সমস্ত দেশবাসীর হয়ে ধন্যবাদ’, Doctors' Day-তে চিকিৎসকদের Modi-র কুর্নিশ

নিজস্ব প্রতিবেদন: করোনা অতিমারিতে নিজেদের জীবন বাজি রেখে নিরন্তর কাজ করে চলেছেন চিকিৎসক, নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা। বৃহস্পতিবার National Doctors' Day উপলক্ষে সেই চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের ১৩০ কোটি দেশবাসীর তরফ থেকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অতিমারি মোকাবিলায় তাঁদের আত্মত্যাগকে কুর্নিশ জানালেন তিনি।

এদিন ভার্চুয়ালি Indian Medical Association (IMA)-এর একটি অনুষ্ঠানে যোগ দেন নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠানে চিকিৎসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘অতিমারির তোয়াক্কা না করে চিকিৎসকরা নিরলশ ভাবে কাজ করে চলেছেন। সেজন্য তাঁদের কাছে দেশবাসী কৃতজ্ঞ। ১৩০ কোটি দেশবাসীর হয়ে আমি সকল চিকিৎসকদের ধন্যবাদ জানাচ্ছি। আপনারাই আমাদের ভগবান।’

আরও পড়ুন: রাশিয়ার Sputnik Light ভ্যাকসিন ট্রায়ালে অসম্মতি কেন্দ্রের

আরও পড়ুন: National Doctors' Day 2021: সেবাই পরম ধর্ম! চিকিত্‍সকেরা এর অন্যতম দৃষ্টান্তস্থল

করোনার বিরুদ্ধে লড়াইয়ে যোগাসন যে একটি মোক্ষম অস্ত্র। এদিন ফের একবার বিষয়টি উত্থাপন করেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘বর্তমানে চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত বহু মানুষ যোগাসনকে প্রাধান্য দিচ্ছেন। যোগাসন দ্বারা কীভাবে করোনা মোকাবিলা করা যায় বহু আধুনিক চিকিৎসা সংস্থায়, তা নিয়ে গবেষণাও শুরু হয়েছে।

দেশজুড়ে চিকিৎসা পরিষেবার মানোন্নয়নে বর্তমান সরকার যে বন্ধ পরিকর এদিন, তাও বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী। উল্লেখ করে, চলতি বাজেটে স্বাস্থ্যখাতে বরাদ্দা দ্বিগুণ বাড়িয়ে প্রায় ২ লক্ষ কোটি টাকা ধার্য করা হয়েছে।

.