সংবাদ মাধ্যমকে 'থ্যাঙ্ক ইউ' বললেন নিতিশ কুমার

  শিক্ষক দিবসের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে সংবাদ মাধ্যমকে আজ ধন্যবাদ জানালেন নিতিশ কুমার। কারণ, সংবাদ মাধ্যমের খবরের জেরেই ফাঁস হয়েছে বিহারের পরীক্ষা দুর্নীতির জাল। ঘটনাচক্রে যে ১২ জন তথাকথিত 'শীর্ষ স্থানাধিকারী' ছাত্রছাত্রীদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গিয়েছে তাদের বিরুদ্ধে আইনত পদক্ষেপ নেওয়ার ঘন্টাখানেক আগেই নিতিশের মুখে শোনা গেল 'থ্যাঙ্ক ইউ'।

Updated By: Sep 5, 2016, 03:44 PM IST
সংবাদ মাধ্যমকে 'থ্যাঙ্ক ইউ' বললেন নিতিশ কুমার

ওয়েব ডেস্ক:  শিক্ষক দিবসের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে সংবাদ মাধ্যমকে আজ ধন্যবাদ জানালেন নিতিশ কুমার। কারণ, সংবাদ মাধ্যমের খবরের জেরেই ফাঁস হয়েছে বিহারের পরীক্ষা দুর্নীতির জাল। ঘটনাচক্রে যে ১২ জন তথাকথিত 'শীর্ষ স্থানাধিকারী' ছাত্রছাত্রীদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গিয়েছে তাদের বিরুদ্ধে আইনত পদক্ষেপ নেওয়ার ঘন্টাখানেক আগেই নিতিশের মুখে শোনা গেল 'থ্যাঙ্ক ইউ'।

গত তিন-চার মাস যাবত্ এই বিতর্কের আবহে নিতিশ খুব একটা সংবাদ মাধ্যের ধারপাশ মাড়াচ্ছিলেন না। তাই বিশেষ করে আজ তাঁর পক্ষ থেকে এই ধন্যবাদ তাত্পর্যপূর্ণ।

আরও পড়ুন- 'তালাক' প্রশ্নে কেন্দ্রকে নোটিশ দিল সুপ্রিম কোর্ট

সাম্প্রতিক কালের এই পরীক্ষা দুর্নীতিতে শুধু বিহারের শিক্ষা বিভাগ নয় কালিমালিপ্ত হয়েছে সমগ্র বিহার। রাজ্য প্রশাসনের মুখ হিসাবে মাথা হেঁট হয়েছে নিতিশেরও। ঘটনার সূত্রপাত রুবি রায় নামক এক ছাত্রীর ইন্টারভিউয়ের মাধ্যমে। এই রুবিই ছিল বিহার বোর্ডের রাষ্ট্রবিজ্ঞানে সর্বোচ্চ তথাকথিত নম্বরপ্রাপ্ত। রুবিকে একটি খবরের চ্যানেল যখন প্রশ্ন করে যে রাষ্ট্রবিজ্ঞানে তাকে কী পড়ানো হয়েছে? তার উত্তরে ওই ছাত্রী উত্তর দেন "রান্নাবান্নার বিষয় পড়ানো হয়েছে।" সেই থেকে শুরু বিতর্ক। তারপর থেকে একে একে প্রকাশ্যে আসতে থাকে এই দুর্নীতিচক্রের সঙ্গে জড়িত চাঁইদের ও অন্যান্য ছাত্রছাত্রীদের নাম। অভিযুক্ত হয় মূলচক্রী বাচ্চা রাই।

আরও পড়ুন- গাড়ি ভাড়ার টাকা নেই, তাই মেয়ের মৃতদেহ কোলে নিয়েই রাত কাটল মায়ের