Punjab: 'কোনও মতে প্রাণে বেঁচে ফিরেছি, মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ', Modi-র নিশানায় পঞ্জাব কংগ্রেস

প্রধানমন্ত্রীর এক মন্তব্যে রাজনৈতিক উত্তাপ তুঙ্গে

Updated By: Jan 5, 2022, 06:02 PM IST
Punjab: 'কোনও মতে প্রাণে বেঁচে ফিরেছি, মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ', Modi-র নিশানায় পঞ্জাব কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: "কোনও মতে বেঁচে ফেরেছি, সেজন্য আপনাদের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাবেন।" কৃষক বিক্ষোভের মুখ থেকে ভাটিন্ডা বিমানবন্দরে ফিরে আধিকারিকদের উদ্দেশে এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তাঁর এই মন্তব্য নির্বাচন-পূর্ব পঞ্জাবে (Punjab) রাজনৈতিক উত্তাপ বাড়িয়ে দিয়েছে।  

পঞ্জাবের (Punjab) ফিরোজপুরের জনসভায় যাওয়ার সময় বুধবার কৃষকদের বিক্ষোভের মুখে পড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কনভয়। বিক্ষোভের জেরে দীর্ঘ ১৫ থেকে ২০ মিনিট একটি ফ্লাইওভারে আটকে থাকেন প্রধানমন্ত্রী। শেষে গাড়ি ফিরিয়ে ভাটিন্ডা বিমানবন্দরে ফেরেন মোদি (Prime Minister Narendra Modi)। বাতিল হয়ে যায় জনসভা। এই ঘটনার কারণ জানতে চেয়ে ইতিমধ্য়ে পঞ্জাব (Punjab) সরকারের থেকে রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) নিরাপত্তায় এতবড় গাফিলতি নিয়ে ইতিমধ্য়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। 

পঞ্জাবের (Punjab) কংগ্রেস (Congress) সরকারকে কার্যত তুলোধনা করেছে বিজেপি (BJP)। এই ধরনের ঘটনা কংগ্রেস (Congress) সরকারের নীচু মানসিকতার ফসল বলে তোপ দেগেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (Jagat Prakash Nadda)। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কনভয় যে ফ্লাইওভারের আটকে ছিল, তার থেকে কিছু দূরত্বেই পাকিস্তান সীমান্ত। ফলে প্রধানমন্ত্রীর মতো দেশের অন্যতম হাই-প্রোফাইল ব্যক্তির কনভয় কীভাবে সেখানে আটকে যেতে পারে? প্রশ্ন তুলেছে বিজেপি। নিরাপত্তা দিতে ব্যর্থ পঞ্জাব সরকার, অভিযোগ গেরুয়া শিবিরের। পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং ছান্নির সরকারকে নিশানা করেছে বিজেপি। ঘটনার নিন্দা করেছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংও। 

যদিও কংগ্রেসের দাবি, মিথ্যে বলছেন প্রধানমন্ত্রী। নিরাপত্তায় কোনও গাফিলতি ছিল না। লোক না হওয়ায় সভা বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। 

আরও পড়ুন: Tamil Nadu: গ্রেফতার প্রাক্তন AIADMK মন্ত্রী রাজেন্দ্র বালাজি, ৩ কোটি টাকার দুর্নীতির অভিযোগ

আরও পড়ুন: Jharkhand: 'পবিত্র গাছ' কাটার অপরাধে যুবককে পিটিয়ে হত্যা, আগুন লাগানো হল শরীরে

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.