ডিজি-র খুনি পরিচারক, সামনে এলো পরিচয়

Hemant Lohia Murder: প্রাথমিক তদন্ত এবং সিসিটিভি ফুটেজের উপর ভিত্তি করে, পুলিশ তার ২৩ বছর বয়সী পরিচারক ইয়াসির আহমেদের উপর ফোকাস করছে। ছয় মাস আগে সে কাজে যোগ দেয়।

Updated By: Oct 4, 2022, 03:56 PM IST
ডিজি-র খুনি পরিচারক, সামনে এলো পরিচয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরোজানা গিয়েছে নিজের পরিচারকের হাতেই খুন হয়েছেন জম্মু এবং কাশ্মীরের কারা বিভাগের ডিরেক্টর জেনারেল হেমন্ত কুমার লোহিয়া। অভিযুক্ত পরিচারক ইয়াসির আহমেদ। ৬ মাস আগে ডিজির বাড়িতে পরিচারক হিসেবে কাজে যোগ দেয় সে। পুলিস জানিয়েছে, হেমন্ত কুমার লোহিয়াকে গলা কেটে খুন করার পরে দৌড়ে ঘটনাস্থল থেকে পালিয়েছে ইয়াসির। সিসিটিভি ফুটেজে সেই ছবি ধরা পড়েছে। ইয়াসির এখনও গ্রেফতার হয়নি। তার খোঁজে এলাকায় তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা। ইয়াসির জম্মুর রামবানের বাসিন্দা। এই খুনের ঘটনার সঙ্গে কোনও জঙ্গিযোগ নেই বলে তদন্তকারীরা জানিয়েছেন। ব্যক্তিগত শক্রতাবশতই ডিজিকেকে খুন করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে।

চলতি বছরের অগস্ট মাসে কারা বিভাগের ডিরেক্টর জেনারেল পদে আসেন ৫৮ বছরের আইপিএস অফিসার হেমন্ত কুমার লোহিয়া। লোহিয়া আসলে অসমের বাসিন্দা। 

প্রাথমিক তদন্তে পুলিস আরও জানতে পেরেছে, ইয়াসিরে ঋক্ষ মেজাজের ছিলেন এবং হতাশায় ভুগছিলেন। ইয়াসিরের সন্ধান পেলে তা যেন অবিলম্বে পুলিসকে জানানো হয় তাঁর আবেদন জানিয়েছেন তদন্তকারীরা। যে অস্ত্র দিয়ে গলা কেটে ডিজিকে খুন করা হয়েছে ঘটনাস্থল থেকে তা বাজেয়াপ্ত করেছে তদন্তকারীরা।

 পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

জম্মু ও কাশ্মীরের কারাগারের দায়িত্বে থাকা অফিসার হেমন্ত কুমার লোহিয়াকে জম্মুর উপকণ্ঠে এক বন্ধুর বাড়িতে খুন করা হয়। সেখানে তিনি তার পরিবারের সঙ্গে থাকতেন। তার নিজের বাড়ির সংস্কার করা হচ্ছিল।

লোহিয়াকে যখন আক্রমণ করা হয় তখন তিনি "নিজের ফোলা পায়ে তেল মাখছিলেন" বলে জানিয়েছেন সিং। হত্যাকারী লোহিয়ার শ্বাসরোধ করে এবং ভাঙা কেচাপের বোতল ব্যবহার করে তার গলা কেটে ফেলে। এরপরে তাঁর শরীরে আগুন দেওয়ার চেষ্টা হয় বলেও জানানো হয়েছে।

সিং আরও জানিয়েছেন,  ‘নিরাপত্তা রক্ষীরা আগুন দেখে লোহিয়ার ঘরে ঢুকে পড়ে। ঘরটি ভিতর থেকে তালাবদ্ধ ছিল’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.