Maoist | Chhattisgarh Encounter: নবরাত্রিই বদলে গেল কালরাত্রিতে! এনকাউন্টারে নিহত ৩৬ মাওবাদী...

Chhattisgrah: বৃহস্পতিবার মাওবাদী বিরোধী অভিযান শুরু করেছিল ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) এবং স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। শুক্রবার দুপুর ১২.৩০ টায় তাদের খোঁজ পেয়ে এনকাউন্টার শুরু করে নিরাপত্তা বাহিনী।

Updated By: Oct 4, 2024, 09:17 PM IST
Maoist | Chhattisgarh Encounter: নবরাত্রিই বদলে গেল কালরাত্রিতে! এনকাউন্টারে নিহত ৩৬ মাওবাদী...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। শুক্রবার ছত্তিশগড়ের নারায়ণপুর-দান্তেওয়াড়া সীমান্তের একটি জঙ্গলে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৩৬ মাওবাদী। একে সিরিজের বেশ কিছু অ্যাসল্ট রাইফেল এবং অন্যান্য অস্ত্র উদ্ধার করেছে বাহিনী। 

আরও পড়ুন, Maharastra Shocker: শিণ্ডের হাতে মহারাষ্ট্র নিরাপদ? প্রেমিকের সামনেই গণধর্ষণ ২১-এর তরুণীকে...

সুত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মাওবাদী বিরোধী অভিযান শুরু করেছিল ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) এবং স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। শুক্রবার দুপুর ১২.৩০ টায় তাদের খোঁজ পেয়ে এনকাউন্টার শুরু করে নিরাপত্তা বাহিনী। জানা গিয়েছে, একটি বড় মাওবাদী দলের উপস্থিতির খবর পাওয়া গিয়েছিল। তারপরই আলাদা আলাদা দলগুলিকে যৌথ অভিযানে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার, দলগুলিকে ওর্চা এবং বারসুর থানার অন্তর্গত গোভেল, নেন্দুর এবং থুলথুলি গ্রামে পাঠানো হয়েছিল। তারা এসব গ্রামগুলিতে চিরুনি তল্লাশি চালায়। এবং অবশেষে মাওবাদী দলের স্থান খুঁজে বের করে। 

শুক্রবার দুপুরে নেন্দুর-থুলথুলির কাছে জঙ্গলের মধ্যে নিরাপত্তা বাহিনীর সঙ্গে মাওবাদীদের সংঘর্ষ শুরু হয়। সেখানেই নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয় ৩৬ জন মাওবাদী। অবশিষ্ট মাওবাদীদের খোঁজ করছে নিরাপত্তা বাহিনী। গভীর বনের মধ্যে তারা ঢুকে গিয়েছে বলে জানা গিয়েছে সুত্র মারফত। চরম সতর্কতা অবলম্বন করে, তাদের পেছনে ধাওয়া করেছে নিরাপত্তা বাহিনীর দল। 

ওয়াকিবহল মহল বলছে, ছত্তিশগড়ে মাওবাদী বিদ্রোহের বিরুদ্ধে এই এনকাউন্টারটি নিরাপত্তা বাহিনীর জন্য সবচেয়ে বড় একটি সাফল্য। সুত্র জানিয়েছে, প্রায় ১০০০ জনের বেশি নিরাপত্তা বাহিনীর দলকে এই মাওবাদী বিরোধী অভিযানে পাঠানো হয়েছে। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণু দেও সাই বলেছেন, "আমাদের সাহসী সৈন্যদের এই বড় সাফল্য প্রশংসনীয়। আমি তাঁদের সাহসিকতা এবং অদম্য মনোভাবকে কুর্নিশ জানাই। নকশালবাদকে নির্মূল করার জন্য আমাদের লড়াই তখনই শেষ হবে যখন আমরা সম্পূর্ণ সাফল্য অর্জন করব, এবং এরই জন্য আমাদের ডাবল ইঞ্জিন সরকার। রাজ্য থেকে নকশালবাদ নির্মূল করাই আমাদের চূড়ান্ত লক্ষ্য।"

আরও পড়ুন, Deputy Speaker | Maharastra: সংরক্ষণ ইস্যুতে বিধানসভার চারতলা থেকে ঝাঁপ ডেপুটি স্পিকারের, সঙ্গে আদিবাসী বিধায়করা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.