স্বাধীনতা দিবসে কাশ্মীরে এটাই করতে চায় ১৩ বছরের এই মুসলিম কিশোরী!

জঙ্গিনেতা বুরহান ওয়ানির মৃত্যু ঘিরে উত্তপ্ত কাশ্মীর। পাকিস্তান তোপের পর তোপ দেগে চলেছে ভারতের প্রতি। রাষ্ট্রপুঞ্জে দাবি জানিয়েছে গণভোটের। পাল্টা জবাব দিয়েছে ভারতও। কিন্তু এহেন পরিস্থিতিতেও মোটেই ভীত নয় এই ১৩ বছরের কিশোরী। তানজিম মেরানি, অকুতোভয় এই মুসলিম কিশোরী সাফ জানালেন, ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের দিন শ্রীনগরের লালচকে ভারতের তেরঙা পতাকা তুলবে সে।

Updated By: Aug 11, 2016, 10:11 PM IST
স্বাধীনতা দিবসে কাশ্মীরে এটাই করতে চায় ১৩ বছরের এই মুসলিম কিশোরী!

ওয়েব ডেস্ক : জঙ্গিনেতা বুরহান ওয়ানির মৃত্যু ঘিরে উত্তপ্ত কাশ্মীর। পাকিস্তান তোপের পর তোপ দেগে চলেছে ভারতের প্রতি। রাষ্ট্রপুঞ্জে দাবি জানিয়েছে গণভোটের। পাল্টা জবাব দিয়েছে ভারতও। কিন্তু এহেন পরিস্থিতিতেও মোটেই ভীত নয় এই ১৩ বছরের কিশোরী। তানজিম মেরানি, অকুতোভয় এই মুসলিম কিশোরী সাফ জানালেন, ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের দিন শ্রীনগরের লালচকে ভারতের তেরঙা পতাকা তুলবে সে।

সংবাদ সংস্থা ANI-কে সে জানিয়েছে, কাশ্মীরে পাকিস্তান ও ISIS-এর পতাকা উড়েছে বলে সে খবরের কাগজে পড়েছে। উপত্যকার মানুষ হানাহানি, হিংসার জেরে এতটাই ভীত হয়ে রয়েছে যে তারা নিজেদের দেশের পতাকাটা তুলতেই ভুলে গেছে। কিন্তু এটা হতে দেওয়া যাওয়া না। তাই এবার সে গিয়ে স্বাধীনতা দিবসের দিনে লালচকে তেরঙা পতাকা তুলবে। যদি তাকে কেউ একাজে বাধা দেয়, তাহলে? প্রশ্নের উত্তরে গুজরাটের বাসিন্দা তানজিম বলে, 'নিজের দেশের মধ্যে কোনও জায়গায় যেতে কেউ তাকে বাধা দিতে পারে না। আর জঙ্গিদের সে ভয় পায় না।'

মেয়ের এই কাজে পুরো সমর্থন রয়েছে বাবারও। বাবা জানিয়েছেন, সেদিন যদি তাদের লালচকে ভারতের পতাকা তুলতে দেওয়া না হয়, তাহলে অনশনে বসবেন বাপ-বেটিতে মিলে। তবে, ইতিমধ্যেই পতাকা তোলার অনুমতি ও সুরক্ষা চেয়ে প্রধানমন্ত্রী দফতরে চিঠি লিখেছেন তানজিমের স্কুলের চেয়ারম্যান।

আরও পড়ুন, বিচ্ছিন্নতাবাদীদের প্রতি পাঞ্জাবি কিশোরীর সাহসী বার্তা

.