শনি ও রবিবার প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গে

শনিবার বিকেলে ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গজুড়ে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। সেই সঙ্গে ঝমঝমিয়ে নামতে পারে বৃষ্টি।

Updated By: Apr 20, 2018, 08:53 PM IST
শনি ও রবিবার প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গে

নিজস্ব প্রতিবেদন : মাঝ এপ্রিলে পারদ ছুঁয়েছে ৪০ কোঠা। গরমে রীতিমতো হাঁসফাঁস জনজীবন। তবে, এই পরিস্থিতি থেকে শনিবার কিছুটা হলেও স্বস্তি পেতে পারে বঙ্গবাসী। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তৈরি হয়েছে দুটি নিম্নচাপ অক্ষরেখা। আর তার ফলে শনিবার ও রবিবার কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে এই অঞ্চলে।

শনিবারের আগে ঝড়বৃষ্টির সম্ভাবনা নেই বলে পূর্বাভাস ছিল। উত্তর-পশ্চিমের গরম হাওয়া জোরাল থাকায়, শুক্রবারও মানুষকে নাজেহাল হতে হয়েছে পশ্চিমবঙ্গের মানুষকে। তবে এদিন আশার খবর শুনিয়েছে মৌসম ভবন। সূত্রে খবর, শনিবার বিকেলে ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গজুড়ে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। সেই সঙ্গে ঝমঝমিয়ে নামতে পারে বৃষ্টি। কোনও কোনও এলাকায় বজ্রপাত ও শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। একই সঙ্গে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে সমুদ্র উত্তাল থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। রবিবার বিকেলেও একই পরিস্থিতি তৈরি হতে পারে বলে পূর্বাভাস।

আরও পড়ুন- ঝড়বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, বরং বাড়বে তাপমাত্রা

শুধু গাঙ্গেয় পশ্চিমবঙ্গেই নয়, নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে উত্তরবঙ্গ ও সিকিমেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

পশ্চিমবঙ্গে ও সিকিমের পাশাপাশি রবিবার ওডিশা, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা ও ছত্তিশগড়েও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করেছে মৌসম ভবন।

.