সময় এসেছে আকসাই চিন ফেরত নেওয়ার, হুঙ্কার ছাড়লেন লাদাখের সাংসদ

আমার অবাক লাগে আকসাই চিন শুনতে কারণ ওটা চিন অধিকৃত ভারতের অংশ। এমনই  জানিয়েছেন লাদাখের সাংসদ।

Updated By: Jun 18, 2020, 07:03 PM IST
সময় এসেছে আকসাই চিন ফেরত নেওয়ার, হুঙ্কার ছাড়লেন লাদাখের সাংসদ

নিজস্ব প্রতিবেদন: চিনকে কড়া বার্তা দেওয়ার সময় এসে গিয়েছে। ১৯৬২ সালে চিন যে আকসাই চিন দখল করেছিল তা ফেরত নিতে হবে। এমনই গর্জন ছাড়লেন লাদাখের বিজেপি সাংসদ জময়াঙ্গ সেরিঙ্গ নামগ্য়াল।
লাদাখের গলওয়ানে এক কর্নেল সহ ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন। একটি সংবাদ সংস্থাকে সাংসদ বলেছেন,লাদাখবাসী "এককালীন সমাধান" চায়। নামগ্যাল মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া এরকমই ছিল উরির সার্জিক্যাল স্ট্রাইকের আগে।
লাদাখের মানুষরা সবসময় সেনার পাশে দাঁড়ায়। সরকারের সব সিদ্ধান্ত মেনে নেবে লাদাখবাসী। শুধু লাদাখ নয় গোটা দেশ এখন "এককালীন সমাধান" চায়।

আরও পড়ুন: সেবার মোঘল এবার ভাইরাস! ২৮০ বছর পর আবার ভেস্তে গেল পুরীর রথযাত্রা

এককালীন সমাধান হলে সেনাকে আর শহিদ হতে হবেনা। সাধারণ মানুষও শান্তিতে থাকতে পারবে। তিনি বলেছেন, চিন একবার দুবার নয় একশো বার ভারতের সঙ্গে প্রতারণা করেছে। ১৯৬২ সালের যুদ্ধে ভারতের ৩৭ হাজার ২৪৪ বর্গকিলেমিটার অংশ দখল করে নিয়েছে চিন। আমার অবাক লাগে আকসাই চিন শুনতে কারণ ওটা চিন অধিকৃত ভারতের অংশ। এমনই  জানিয়েছেন লাদাখের সাংসদ।
১৯৬২ সালের সরকার আর এখনের সরকার সমান নয়। সার্জিক্যাল স্ট্রাইকের আগেও প্রধানমন্ত্রী বলেছিলেন জওয়ানদের আত্মত্যাগ বৃথা যাবেনা। গতকাল তিনি ফের সেকথা বলেছেন। চিন ভারতের কাছ থেকে কঠোর প্রতিক্রিয়া পাবে। সে বিষয়ে বিশ্বাসী জময়াঙ্গ সেরিঙ্গ নামগ্য়াল।

.